বিএনপির সাংগঠনিক সম্পাদক সৈয়দ এমরান সালেহ প্রিন্স বলেছেন, আমরা বলেছি ধর্ম যার যার রাষ্ট্র সবার। বিএনপি আওয়ামী লীগের করা একদলীয় শাসন বাকশাল পরিবর্তন করে বহু দলীয় গণতন্ত্র দিয়েছিল বলেই আওয়ামী লীগ বাকশালের কফিন থেকে বের হতে পেরেছে। বাকশাল পরিবর্তন করে এসে আওয়ামী লীগের নামে রাজনীতি করছে।

বুধবার (৪ জানুয়ারি) সন্ধ্যায় শেরপুর জেলা বিএনপির কার্যালয়ে ‘আন্দোলনের ১০ দফা ও রাষ্ট্র কাঠামো মেরামতের রূপরেখা’ শীর্ষক আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন। 

প্রিন্স বলেন, বিএনপি সাহসিকতার সঙ্গে যে কর্মক্ষেত্রের কথা বলেছে, এতে তাদের গাত্রদাহ শুরু হয়েছে। তাদের গা জ্বালা শুরু হয়েছে- এটা তো আমরা দিতে পারলাম না। এটা আওয়ামী লীগ কখনো দিতে পারে না। আওয়ামী লীগ নিজেদের বাইরে কোনো দিন জনগণের কথা চিন্তা করে না। সেটাই যদি করতো দেশকে ফ্যাসিবাদী শাসনের দিকে নিয়ে যেত না। 

তিনি বলেন, আমরা কিন্তু বিজয়ের দ্বারপ্রান্তে। আমাদের চূড়ান্ত আন্দোলন শুরু হয়ে গেছে। আজ পিছিয়ে যাওয়ার কোনো উপায় নেই। ১৫ বছর থেকে এ দেশের মানুষ ও বিএনপির নেতাকর্মীরা অনেক প্রাণ দিয়েছে, জেলখানায় গিয়েছে। আজকে আমাদের সবার সুদিন আপেক্ষা করছে। আমাদেরকে মারবে, মারুক। আমরা ধুঁকে ধুঁকে মরার থেকে আন্দোলন করে একবারে মরে যাব। আমাদের রাজপথে মৃত্যুই ভালো হবে। 

শেরপুর জেলা বিএনপির সভাপতি মাহমুদুল হক রুবেলের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক আলহাজ্ব হয়রত আলীর সঞ্চালনায় সমাবেশে বিশেষ অতিথি ছিলেন বিএনপির সহ-সাংগঠনিক সম্পাদক ওয়ারেস আলী মামুন। এ সময় জেলা বিএনপির নেতৃবৃন্দসহ স্থানীয় নেতাকর্মীরা উপস্থিত ছিলেন। 

আরএআর