গ্রেপ্তার সাকিব

নাটোরে এক স্কুলছাত্রীকে যৌন হয়রানি ও ধর্ষণচেষ্টার অভিযোগে অভিযুক্ত সাজেদুর রহমান সাকিবের (২৬) জন্য বরাদ্দকৃত অর্কিড আইসিটি ওয়ার্ল্ডের দ্বিতীয় তলার স্পেস বাতিল করা হয়েছে। মঙ্গলবার (৩ জানুয়ারি) রাতে বাংলাদেশ হাইটেক পার্কের ব্যবস্থাপনা পরিচালক বিকর্ণ কুমার ঘোষ ও সহকারী পরিচালক হিরণ বড়ুয়া অভি স্বাক্ষরিত চিঠির মাধ্যমে এ তথ্য জানানো হয়। 

এর আগে বিকেলে সাকিবকে আমলি আদালতে হাজির করা হয়। পরে আদালতের বিচারক সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট মোসলেম উদ্দিন জামিন না মঞ্জুর করে তাকে কারাগারে পাঠানোর নির্দেশ দেন।

গ্রেপ্তার সাকিব অর্কিড আইসিটি ওয়ার্ল্ডের পরিচালক এবং দিঘাপতিয়া এমকে কলেজের ভাইস প্রিন্সিপালের ছেলে।

নাটোর শেখ কামাল আইটি ট্রেনিং অ্যান্ড ইনকিউবেশন সেন্টারের ইনচার্জ মো. শরিফুল ইসলাম জানান, গত শনিবার কম্পিউটার প্রশিক্ষণ নিতে আসা এক ছাত্রীকে ধর্ষণের চেষ্টা করে অর্কিড আইসিটি ওয়ার্ল্ডের পরিচালক সাকিব। পরে ভুক্তভোগীর মায়ের মামলার প্রেক্ষিতে সোমবার রাত ৮টার দিকে পুলিশ সাকিবকে গ্রেপ্তার করে। বিষয়টি জানার পর বাংলাদেশ হাইটেক পার্ক কর্তৃপক্ষ স্কুলছাত্রীকে শ্লীলতাহানির ঘটনায় আইসিটি পার্কের ব্যবসায়িক পরিবেশ সমুন্নত রাখার স্বার্থে অর্কিড আইসিটি ওয়ার্ল্ডের স্পেসটি বাতিল করে চিঠি পাঠায়। 

নাটোর সদর থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) নাছিম আহমেদ ঢাকা পোস্টকে জানান, মঙ্গলবার বিকেলে আটক সাকিবকে সদর আমলি আদালতে হাজির করা হয়। পরে আদালতের বিচারক সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট মোসলেম উদ্দিন জামিন না মঞ্জুর করে তাকে কারাগারে পাঠানোর নির্দেশ দেন।

তাপস কুমার/আরএআর