পছন্দের মানুষকে বিয়ে করতে সুদূর জার্মানি থেকে সিলেটের বিশ্বনাথে ছুটে এসেছেন মারিয়া নামে এক জার্মান তরুণী। জার্মানের একটি বিশ্ববিদ্যালয়ের শিক্ষক মারিয়ার সঙ্গে পেশায় কম্পিউটার ইঞ্জিনিয়ার আব্রাহাম হাসান নাঈমের প্রেমের সম্পর্ক গড়ে ওঠে। সেই সম্পর্ককে পরিণয়ে রূপ দিতে গত ২৩ ডিসেম্বর বাংলাদেশে আসেন মারিয়া।

গতকাল বৃহস্পতিবার (৫ জানুয়ারি) রাজকীয় আয়োজনের মধ্য দিয়ে মুসলিম রীতি অনুসারে আব্রাহাম-মারিয়ার বিয়ের মূল আনুষ্ঠানিকতা সম্পন্ন হয়।

আরও পড়ুন : ভালোবাসার টানে নোয়াখালীতে মিসরের তরুণী

আব্রাহাম হাসান নাঈম সিলেটের বিশ্বনাথ পৌরসভার শ্রীধরপুর গ্রামের আরিছ আলীর ছেলে। 

স্থানীয় সূত্রে জানা যায়, বিশ্বনাথের এক ব্যক্তির মাধ্যমে মারিয়ার সঙ্গে পরিচয় হয় আব্রাহাম হাসান নাঈমের। এরপর তাদের মধ্যে প্রেমের সম্পর্ক গড়ে ওঠে। উভয়ের পরিবার সিদ্ধান্ত নেয় আত্মীয়তার বন্ধনে আবদ্ধ হওয়ার। প্রথমদিকে আব্রাহামকে জার্মানিতে যাওয়ার প্রস্তাব দেন মারিয়া। তাতে রাজি হননি আব্রাহাম। একপর্যায়ে গত ২৩ ডিসেম্বর পছন্দের মানুষ আব্রাহামের কাছে বাংলাদেশে ছুটে আসেন মারিয়া। এরপর মুসলিম রীতি অনুযায়ী তারা বিবাহবন্ধনে আবদ্ধ হন।

আরও পড়ুন : প্রেমের টানে ঠাকুরগাঁওয়ে এসে বিয়ে করলেন ইতালির যুবক

স্থানীয় সাংবাদিক এমদাদুর রহমান মিলাদ ঢাকা পোস্টকে বলেন, আমি গতকাল ওই বিয়ের অনুষ্ঠানে ছিলাম। আব্রাহাম-মারিয়ার বিয়ে উপলক্ষে পারিবারিকভাবে রাজকীয় অনুষ্ঠানের আয়োজন করা হয়। বর্ণিল সাজে সাজানো হয় পুরো বাড়ি। আমন্ত্রণ জানানো হয় শ্রীধরপুর গ্রামসহ আশপাশের গ্রামের নারী-পুরুষ সবাইকে। রাজকীয় এমন আয়োজনে অংশ নিতে পেরে আনন্দিত এলাকাবাসী। 

আরও পড়ুন : ফেসবুকে প্রেম, বিয়ে করতে গাজীপুরে ছুটে এলেন মার্কিন তরুণী

তিনি আরও জানান, মারিয়া জার্মানির একটি বিশ্ববিদ্যালয়ে শিক্ষকতার পাশাপাশি পিএইচডি করছেন। বিবাহবন্ধনে আবদ্ধ হতে পেরে খুবই খুশি আব্রাহাম-মারিয়া দম্পতি। তারা সকলের কাছে দোয়া চেয়েছেন।

মাসুদ আহমদ রনি/আরএআর