বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা মনিরুল হক চৌধুরী বলেছেন, তারেক জিয়া দলের নেত্রীর চেয়ে দেশকে বড় মনে করেন। তিনি দেশনেত্রী বেগম খালেদা জিয়ার চেয়ে দেশকে বড় মনে করেন বলেই খালেদা জিয়ার মুক্তির দাবি ১০ দফার মধ্যে ৪ নম্বরে এনেছেন। আমি দলের কর্মী হিসেবে বলব এটা এক নম্বরে যাওয়া উচিত। আমাদের বিরুদ্ধে ৮০ হাজার মামলা হয়েছে। এতে ১ কোটি নেতাকর্মীকে আসামি করা হয়েছে। এ সকল গাায়েবি মামলা তত্ত্বাবধায়ক সরকার হওয়ার সঙ্গে সঙ্গে প্রত্যাহার করতে হবে।

শনিবার (৭ জানুয়ারি) বিকেলে চাঁদপুর প্রেসক্লাবে বিএনপি ঘোষিত আন্দোলনের ১০ দফা ও রাষ্ট্র মেরামতের ২৭ দফা নিয়ে আয়োজিত কর্মশালায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

মনিরুল হক চৌধুরী বলেন, তত্ত্বাবধায়ক সরকারের অধীনে নির্বাচন মীমাংসিত একটা ব্যাপার ছিল। সকল রাজনৈতিক দলের মতামত নিয়ে সংসদে পাস হয়েছিল নির্বাচনকালীন দলীয় সরকার থাকবে না। এখন আপনারা সংকট সৃষ্টি করেছেন। অভিলম্বে তত্ত্বাবধায়ক সরকার গঠন করে নির্বাচন দিন। ১৯৭০ সালের নির্বাচনের আগে আগারতলা ষড়যন্ত্র মামলা প্রত্যাহার করে শেখ মুজিবুর রহমানকে যেভাবে মুক্তি দেওয়া হয়েছিল, আজ সেই একইভাবে খালেদা জিয়ার সকল মামলা প্রত্যাহার করে অভিলম্বে তাকে মুক্তি দিতে হবে। তাতে করে পরিস্থিতি উন্নতি হবে। 

তিনি বলেন, বেগম খালেদা জিয়া কখনো আপস করেননি। আজকে ক্ষমতাসীনরা তাকে দুর্নীতিবাজ বলে, অথচ তিনি কখনো দুর্নীতির সঙ্গে আপস করেননি। তার বিরুদ্ধে মিথ্যা মামলা দিয়ে হয়রানি করছে সরকার। আজকে বিএনপির ২৭ দফা ও ১০ দফা ক্ষমতায় যাওয়ার জন্য নয়। একটি সুষ্ঠু ও সুন্দর নির্বাচন এবং দেশের মানুষের কল্যাণের স্বার্থে। 

চাঁদপুর জেলা বিএনপির সভাপতি শেখ ফরিদ আহমেদ মানিকের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক অ্যাডভোকেট সলিম উল্যাহ সেলিমের পরিচালনায় কর্মশালায় বিএনপির কেন্দ্রীয় ব্যাংকিং ও রাজস্ব বিষয়ক সম্পাদক লায়ন হারুন রশীদসহ জেলা বিএনপি ও অঙ্গ সংগঠনের বিভিন্ন পর্যায়ের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন। 

আনোয়ারুল হক/আরএআর