সংবাদ প্রকাশের জেরে দেশের জনপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল ঢাকাপোস্টডটকম-এর সম্পাদক মহিউদ্দন সরকার ও গাইবান্ধা জেলা প্রতিনিধি এবং প্রেসক্লাব গাইবান্ধার সাংগঠনিক সম্পাদক রিপন আকন্দের নামে হয়রানিমূলক চাঁদাবাজি ও আইসিটি আইনে মিথ্যা মামলা দায়েরের প্রতিবাদে জরুরি বৈঠক অনুষ্ঠিত হয়েছে। 

রোববার (৮ জানুয়ারি) সন্ধ্যা ৭টায় প্রেসক্লাব গাইবান্ধা কার্যালয়ে এই জরুরি সভা অনুষ্ঠিত হয়। প্রেসক্লাব গাইবান্ধার সভাপতি খালেদ হোসেনের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক জাভেদ হোসেনের সঞ্চালনায় এসময় প্রেসক্লাব গাইবান্ধার সকল সদস্যরা উপস্থিত ছিলেন।

জরুরি বৈঠকে চেয়ারম্যানের দায়ের করা এই মিথ্যা মামলার কড়া সমালোচনা, প্রতিবাদ ও নিন্দা জানিয়ে মানববন্ধন ও প্রতীকী অনশনসহ তিনটি সিদ্ধান্ত গ্রহণ করা হয়। এরমধ্যে আগামী মঙ্গলবার সকাল সাড়ে ১০টায় গাইবান্ধা শহরের গানাসাস মার্কেটের সামনে ডিবি রোডে মানববন্ধন কর্মসূচি, বৃহস্পতিবার বেলা ১১টায় জেলা প্রশাসকের মাধ্যমে রংপুর বিভাগীয় কমিশনারের বরাবর স্বারকলিপি প্রদান এবং আগামী রোববার বেলা ১১টায় থেকে প্রেসক্লাব গাইবান্ধা (গোরস্থানমোড়) কার্যালয়ের সামনে আধাবেলা সাংবাদিকদের প্রতীকী গণঅনশনসহ কলম-ক্যামেরা বিরতির সিদ্ধান্ত নেওয়া হয়। এছাড়া বৈঠকে প্রেসক্লাব গাইবান্ধার সহ-সভাপতি রবিন সেনের নামে মামলারও নিন্দা ও প্রতিবাদ জানানো হয়।

প্রসঙ্গত, ২০২১-২০২২ অর্থ বছরের গ্রামীণ অবকাঠামো রক্ষণাবেক্ষণ (টিআর) সাধারণ এর দ্বিতীয় পর্যায়ের উপজেলা ভিত্তিক উন্নয়ন প্রকল্পের আওতায় ইউনিয়নের রোস্তমের মোড়ে অবস্থিত নূরে রহমত জামে মসজিদের নামে বরাদ্দ হওয়া টিআর এর ৫৫ হাজার টাকার মধ্যে মসজিদ কমিটির হাতে মাত্র ১৪ হাজার টাকা দিয়ে বাকি ৪১ হাজার টাকা প্রকল্প সভাপতি মহিলা সদস্যের স্বামী মাহবুর রহমান, ছয় ইউপি মেম্বার ও চেয়ারম্যান মোসাব্বির ভাগবাটোয়ারা করে নেন। 

এছাড়া ইউনিয়নের অপর একটি প্রকল্প "জগৎরায় গোপালপুরের জাবালে রহমত জামে মসজিদের নামে বরাদ্দ দেওয়া হয় ৫৭ হাজার টাকা। ইউপি চেয়ারম্যান মোসাব্বির ওই মসজিদ কমিটির সভাপতি আবুল হোসেনকে প্রকল্প সভাপতি বানিয়ে মসজিদে ২৫ হাজার টাকা দিয়ে বাকি ৩২ হাজার টাকা একাই আত্মসাৎ করেন। 

এমন অভিযোগে গত ১৬ নভেম্বর "ইউপি চেয়ারম্যানের বিরুদ্ধে মসজিদের টাকা আত্মসাতের অভিযোগ" শিরোনামে সংবাদ প্রকাশ করে ঢাকাপোস্টডটকম। মসজিদ সংস্কারের সরকারি অর্থ চেয়ারম্যান মোসাব্বির আত্মসাৎ করার বিষয়টি সংবাদ মাধ্যমে প্রকাশ পেলে এলাকায় বেশ চাঞ্চ্যল্যের সৃষ্টি হয়। ব্যাপকভাবে সমালোচিত হয় সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে। এমন দুর্নীতির ঘটনা ধামাচাপা দিতে চলতি বছরের ৮ জানুয়ারি রংপুরের সাইবার ট্রাইব্যুনাল আদালতে রিপন আকন্দ ও সম্পাদক মহিউদ্দিন সরকারের নামে চাঁদাবজি ও আইসিটি আইনে মিথ্যা মামলা করেন চেয়ারম্যান মোসাব্বির।

রিপন আকন্দ/এমএএস