রাঙামাটির কাপ্তাইয়ে বিস্ফোরণে বাবা-ছেলের মৃত্যু হয়েছে। রোববার (৮ জানুয়ারি) সন্ধ্যায় উপজেলার ৪নং কাপ্তাই ইউনিয়নের বাদশা মাঝির টিলায় এই দুর্ঘটনা ঘটে।

নিহতরা হলেন- ইসমাইল মিয়া (৪৫) এবং তার ছেলে মো. রিফাত (৭)। এছাড়া এই ঘটনায় আহত ইসমাইল মিয়ার স্ত্রী সখিনা বেগমকে (৩৫) আশঙ্কাজনক অবস্থায় চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে নেওয়া হয়েছে।

কাপ্তাই উপজেলা সদর স্বাস্থ্য কমপ্লেক্সের আবাসিক মেডিকেল অফিসার ডা. ওমর ফারুক রনি বলেন, বিস্ফোরণের ঘটনায় বাবা ও ছেলেকে হাসপাতালে আনার আগেই তাদের মৃত্যু হয়েছে। এছাড়া দগ্ধ গৃহবধূর অবস্থা আশঙ্কাজনক হওয়ায় উন্নত চিকিৎসার জন্য চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়েছে।

এ বিষয়ে কাপ্তাই থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. জসীম উদ্দীন বলেন, ঠিক কীভাবে এই বিস্ফোরণের ঘটনা ঘটেছে তা এখনো নিশ্চিত করে বলা যাচ্ছে না। সেনাবাহিনীর একটি বিস্ফোরক টিম ঘটনাস্থলে আসছে। তারা আসার পর পরীক্ষা করে বিস্তারিত বলা যাবে।

বিস্ফোরণের বিষয়ে অতিরিক্ত পুলিশ সুপার (কাপ্তাই সদর সার্কেল) রওশান আরা রব ঢাকা পোস্টকে বলেন, আমরা বিস্ফোরণের সংবাদ পেয়ে ঘটনাস্থলে যায়। ঘটনাস্থলে গিয়ে জানতে পারি ইসমাইল একজন মাঝি। তিনি বিকেলে বিক্রির উদ্দেশে একটি বস্তায় করে কিছু লোহাজাতীয় পদার্থ নিয়ে আসেন। সেখান থেকে এ বিস্ফোরণ হয়। আমরা সেখানে বোমাজাতীয় কিছু একটা দেখতে পাই। ফায়ার সার্ভিস ও আমাদের টিম তদন্ত করার পর আমরা বিস্তারিত বলতে পারবো। তবে এটি কোনো গ্যাস সিলিন্ডারের বিস্ফোরণ নয় এটা নিশ্চিত।

বিষয়টি নিশ্চিত করে কাপ্তাই উপজেলার নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মুনতাসির জাহান বলেন, বিস্ফোরণে ঘটনাস্থলে দুইজনের নিহতের খবর পেয়েছি। আর একজন গুরুতর আহত হয়েছেন। তাকে আমরা চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে পাঠিয়েছি। গ্যাস সিলিন্ডার থেকেই যে দুর্ঘটনা ঘটেছে সেটা আমরা এখনো নিশ্চিত নই। যে দুইজন মারা গেছেন তারা সম্পর্কে বাবা-ছেলে এবং আহত হয়েছেন নিহতের স্ত্রী। তাদের একটি মেয়ে আছে যে ঘটনার সময় বাসায় না থাকায় রক্ষা পেয়েছে।

মিশু মল্লিক/এমজেইউ