বিএনপির যুগ্ম মহাসচিব অ্যাডভোকেট সৈয়দ মোয়াজ্জেম হোসেন আলাল বলেছেন, দেশের ২৫ হাজার নেতাকর্মীকে গ্রেপ্তার করে জেল খানায় আটকে রাখা হয়েছে। শেখ হাসিনা ইতোমধ্যে বুঝে গেছেন বিএনপিকে জেলে রেখে জনপ্রিয়তা কমাতে পারবে না। 

রোববার (৮ জানুয়ারি) বিকেলে লালমনিরহাট জেলা বিএনপির উদ্যোগে জেলা সদরের পঞ্চগ্রাম ইউনিয়ন বিএনপি কার্যালয়ে অনুষ্ঠিত আলোচনা সভায় প্রধান অতথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

মোয়াজ্জেম হোসেন আলাল আরও বলেন, আওয়ামী লীগের নেতারা প্রমাণ করতে সক্ষম হয়েছে, বেগম খালেদা জিয়া এবং তারেক রহমান তাদের ধরাছোঁয়ার অনেক বাইরে। তাদের মত বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরসহ ২৫ হাজার নেতাকর্মীকে গ্রেপ্তার করে পুলিশ জেলখানায় রেখেছে।বর্তমান সরকার রাষ্ট্রীয় শক্তি কাজে লাগিয়ে বিএনপিকে ছত্রভঙ্গ করার চেষ্টা করছে। এতে আওয়ামী লীগ সরকারের পরাজয় হয়েছে, বিজয় হয়েছে বিএনপির।

তিনি বলেন, বিএনপির প্রতি জনগণের ভালোবাসার সবচেয়ে বড় নিদর্শন, একটা কাণ্ডারিবিহীন দলের নেতাকর্মীদেরকে মোকাবিলা করার জন্য তিন দফায় ক্ষমতায় থাকা প্রধানমন্ত্রীকে সকল রাষ্ট্রীয় শক্তি নিয়ে মাঠে নামতে হয়েছে। এটা বিএনপির জন্য এই মুহূর্তে বড় প্রাপ্তি। এই প্রাপ্তির পূর্ণতার জন্য আমরা আন্দোলনে আছি। আন্দোলনের সফলতার মধ্য দিয়ে দশ দফা দাবির বাস্তবায়ন এবং সাতাশ দফা রাষ্ট্র কাঠামোর মেরামতের যে রূপরেখা আমরা দিয়েছি সেটার পূর্ণাঙ্গ সফলতা আমরা অর্জন করতে পারব। 

জেলা বিএনপির সভাপতি ও কেন্দ্রীয় কমিটির সাংগঠনিক সম্পাদক আসাদুল হাবিব দুলুর সভাপতিত্বে এ আলোচনা সভা অনুষ্ঠিত হয়। এতে বিএনপি ঘোষিত রাষ্ট্র কাঠামো মেরামতের ওপর বক্তব্য রাখেন বিএনপির জেলা কমিটির নেতারা।

নিয়াজ আহমেদ সিপন/আরকে