কুমিল্লায় একটি বিদেশি পিস্তল, দুইটি ম্যাগাজিন ও আট রাউন্ড গুলিসহ আলী হাসান রিয়াদ (২৯) এবং মো. শামীম (২৮) নামে দুই সন্ত্রাসীকে গ্রেপ্তার করেছে পুলিশ। রোববার (৮ জানুয়ারি) গভীর রাতে কুমিল্লা নগরীর শাসনগাছা এলাকায় পৃথক অভিযান চালিয়ে তাদের গ্রেপ্তার করা হয়।

গ্রেপ্তারকৃত আলী হাসান রিয়াদ জেলার আদর্শ সদর উপজেলার শিমপুর এলাকার মফিজুল ইসলামের ছেলে এবং মো. শামীম চান্দিনা উপজেলার পরচঙ্গা গ্রামের আলী আহমেদের ছেলে।

সোমবার (৯ জানুয়ারি) দুপুরে এক প্রেস বিজ্ঞপ্তিতে এসব তথ্য জানান জেলা গোয়েন্দা পুলিশের (ডিবি) ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) রাজেশ বড়ুয়া।

বিজ্ঞপ্তিতে বলা হয়, গোপন সংবাদের ভিত্তিতে ওই দুই সন্ত্রাসীর ওপর গোয়েন্দা নজরদারি করা হয়। রোববার রাতে অস্ত্রসহ সন্ত্রাসী আলী হাসান রিয়াদ শাসনগাছা এলাকার মীম হাসপাতালের সামনে অবস্থান করছে এমন সংবাদের ভিত্তিতে অভিযান চালিয়ে একটি বিদেশি পিস্তলসহ তাকে গ্রেপ্তার করা হয়। পরে তার দেওয়া তথ্যের ভিত্তিতে শাসনগাছা কফি হাউজ-২ অ্যান্ড রেস্টুরেন্ট থেকে  অপর সন্ত্রাসী শামীমকে গ্রেপ্তার করা হয়। এসময় তার দেওয়া তথ্যের ভিত্তিতে শহরতলীর চম্পকনগর এলাকার ভাড়া বাসা থেকে বাকি সরঞ্জাম উদ্ধার করা হয়। অস্ত্র আইনে মামলা দায়েরের পর আজ আদালতের মাধ্যমে তাদেরকে কারাগারে পাঠানোর ব্যবস্থা প্রক্রিয়াধীন।

আরিফ আজগর/এমজেইউ