রাজবাড়ীর গোয়ালন্দে কর্তব্যরত অবস্থায় এক চিকিৎসককে অস্ত্রের মুখে জিম্মি করে নগদ টাকা ও মোবাইল ছিনতাইয়ের ঘটনা ঘটেছে। রোববার (৮ জানুয়ারি) রাত সাড়ে ১১টার দিকে গোয়ালন্দ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে এ ঘটনা ঘটে। এ ঘটনায় জড়িত সন্দেহে সোমবার (৯ জানুয়ারি) দুইজনকে আটক করেছে পুলিশ।

আটককৃতরা হলেন- গোয়ালন্দ পৌরসভার ১ নং ওয়ার্ডের অবসরপ্রাপ্ত পুলিশ কর্মকর্তা মো. আব্দুল গনির ছেলে মো. রনি ও ৩ নং ওয়ার্ডের কুমড়াকান্দি মহল্লার মো. সামছুর ছেলে মো. এমরান হোসেন।

জানা গেছে, রোববার রাত সাড়ে ১১টার দিকে গোয়ালন্দ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের জরুরি বিভাগে কর্তব্যরত থাকাকালে উপ-সহকারী কমিউনিটি মেডিকেল অফিসার মো. আবুল কালাম আজাদ জরুরি বিভাগের পাশের একটি কক্ষে বসে ছিলেন। এ সময় দুজন দুর্বৃত্ত ওই কক্ষে প্রবেশ করে পিস্তল ও ধারালো ছুরি দেখিয়ে তার কাছে থাকা নগদ টাকা ও মোবাইল ফোন ছিনিয়ে নিয়ে যায়। বাইরে থেকে কক্ষ আটকে দিয়ে চলে যায় তারা। পরে আবুল কালাম আজাদ চিৎকার করলে হাসপাতালের অন্যান্য স্টাফরা এগিয়ে এসে তাকে উদ্ধার করে।

এদিকে ঘটনার পরপরই হাসপাতাল পরিদর্শন করে গোয়ালন্দ ঘাট থানা পুলিশ। এ ঘটনায় সোমবার সকাল ১০টা থেকে বেলা সাড়ে ১১টা পর্যন্ত হাসপাতালের বহির্বিভাগে চিকিৎসা সেবা বন্ধ ছিল। এতে বিপাকে পড়েন চিকিৎসাসেবা নিতে আসা রোগীরা।

ভুক্তভোগী উপ-সহকারী কমিউনিটি মেডিকেল অফিসার মো. আবুল কালাম আজাদ বলেন, আমি রোববার দুপুর ২টা থেকে জরুরি বিভাগে দায়িত্ব পালন করছিলাম। রাত সাড়ে ১১টার পর দুইজন অজ্ঞাত ব্যক্তি এসে হঠাৎ করে আমার মাথায় পিস্তল ও পেটে ধারালো অস্ত্র ঠেকিয়ে এবং হাতে ও মাথায় আঘাত করে আমার মানিব্যাগে থাকা নগদ ৬ হাজার টাকা, একটি স্মার্টফোন ছিনিয়ে নেয়। ঘটনার পরপরই পুলিশ এসে জড়িত সন্দেহে দুইজনকে আটক করেছে।

এ বিষয়ে গোয়ালন্দ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের আবাসিক মেডিকেল অফিসার ডা. শাহ মোহাম্মদ শরিফ জানান, হাসপাতালের মধ্যে কর্তব্যরত অবস্থায় চিকিৎসককে অস্ত্রের ভয় দেখিয়ে নগদ টাকা ও মোবাইল ছিনতাই করা হয়েছে। বিষয়টি খুবই দুঃখজনক। আমরা এখন হাসপাতালের মধ্যেই নিরাপদ না।

এ বিষয়ে গোয়ালন্দ ঘাট থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) স্বপন কুমার মজুমদার জানান, এ ঘটনায় জড়িত দুইজনকে আটক করা হয়েছে।

মীর সামসুজ্জামান/আরএআর