রাজবাড়ীর গোয়ালন্দ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের উপ-সহকারী কমিউনিটি মেডিকেল অফিসার মো. আবুল কালাম আজাদকে (৪০) খেলনা পিস্তলের ভয় দেখিয়ে নগদ টাকা ও মোবাইল ছিনতাই করা হয়েছে।

সোমবার (৯ জানুয়ারি) সন্ধ্যায় এ ঘটনায় গোয়ালন্দঘাট থানায় ৩ জনের বিরুদ্ধে মামলা দায়ের করেছেন ভুক্তভোগী ওই চিকিৎসক।

পরে তিন আসামিকে ছিনতাইয়ে ব্যবহৃত খেলনা পিস্তল, নগদ দুই হাজার টাকা ও ছিনতাই করা মোবাইলসহ গ্রেপ্তার করেছে পুলিশ। তারা হলেন, উপজেলার হাউলিকেউটিল এলাকার মো. গনির ছেলে মো. রনি (২৩), কুমড়াকান্দি এলাকার মো. সালামের ছেলে মো. ইমরান (২৭) ও নছর উদ্দিন সরদার পাড়া এলাকার চেনারুদ্দিন ফকিরের ছেলে রুবেল ফকির সোনা (২৮)।

জানা গেছে, রোববার (৮ জানুয়ারি) রাত সাড়ে ১১টার দিকে গোয়ালন্দ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে কর্তব্যরত থাকাকালীন সময়ে উপ-সহকারী কমিউনিটি মেডিকেল অফিসার মো. আবুল কালাম আজাদ জরুরি বিভাগের পাশের একটি কক্ষে বসে ছিলেন। এ সময় দুজন ওই কক্ষে প্রবেশ করে পিস্তল ও ধারালো ছুড়ি ঠেকিয়ে তার কাছে থাকা নগদ অর্থ ও মোবাইল ফোন নিয়ে যায়। তারা বাইরে থেকে রুমটি আটকে চলে যায়। পরে চিৎকার করলে হাসপাতালের অন্যান্যরা এগিয়ে এসে তাকে উদ্ধার করে।

আবুল কালাম আজাদ বলেন, ‘আমি রোববার দুপুর ২টা থেকে জরুরি বিভাগে দায়িত্ব পালন করছিলাম। রাত সাড়ে ১১টার পর দুজন অজ্ঞাত ব্যক্তি এসে হঠাৎ করে আমার মাথায় পিস্তল ও পেটে ধারালো অস্ত্র ঠেকিয়ে হাতে ও মাথায় আঘাত করে। তারা আমার মানিব্যাগে থাকা নগদ ৬ হাজার টাকা ও মোবাইল ফোনটি ছিনিয়ে নেয়। এ ব্যাপারে গোয়ালন্দ ঘাট থানায় মামলা করলে পুলিশ ৩ জনকে গ্রেপ্তার করেছে।

এ বিষয়ে গোয়ালন্দ ঘাট থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) স্বপন কুমার মজুমদার বলেন, এ ঘটনায় মামলা হলে বিভিন্ন জায়গায় অভিযান চালিয়ে জড়িত সন্দেহে ৩ জনকে গ্রেপ্তার করেছি। তাদের কাছ থেকে মোবাইল ফোন, নগদ দুই হাজার টাকা ও ছিনতাইয়ের কাজে ব্যবহৃত খেলনা পিস্তল উদ্ধার করা হয়েছে। গ্রেপ্তারকৃতদের আদালতে সোপর্দ করা হবে।

মীর সামসুজ্জামান/ওএফ