জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৫১তম স্বদেশ প্রত্যাবর্তন দিবস উপলক্ষে থ্যালাসেমিয়ায় আক্রান্ত প্রায় অর্ধশত শিশুকে স্বেচ্ছায় রক্তদান করেছে বরগুনা জেলা ছাত্রলীগ। মঙ্গলবার (১০ জানুয়ারি) দুপুরে ছাত্রলীগের পক্ষ থেকে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ শেষে দিনব্যাপী এই রক্তদান কর্মসূচি পালন করা হয়।

ছাত্রলীগের কেন্দ্রীয় কার্যনির্বাহী কমিটির সদস্য ও বরগুনার সন্তান ফাহাদ হাসান তানিমের নেতৃত্বে বরগুনা জেনারেল হাসপাতালে আয়োজিত এ রক্তদান কর্মসূচির উদ্বোধন করেন বরগুনা জেলা ছাত্রলীগের সাবেক সভাপতি অ্যাডভোকেট জুবায়ের আদনান অনিক।

বিনা মূল্যে রক্ত পেয়ে মাহিদা নামে থ্যালাসেমিয়ায় আক্রান্ত এক শিশুর বাবা মো. মন্টু বলেন, আমার মেয়ে থ্যালাসেমিয়ায় আক্রান্ত। রক্তের জন্য প্রায়ই দিশেহারা হয়ে যেতাম। বিষয়টি জেনে আমাদের পাশে দাঁড়িয়েছে বরগুনা ছাত্রলীগ। তারা নিয়মিত আমার মেয়েকে স্বেচ্ছায় রক্ত দিয়ে আসছে। আজও স্বেচ্ছায় তানিম ভাই নিজে রক্ত দিয়েছেন। আমার পরিবার তাদের প্রতি চিরকৃতজ্ঞ থাকবে।

স্বেচ্ছায় রক্তদান শেষে ছাত্রলীগ নেতা ফাহাদ হাসান তানিম বলেন, শিক্ষা, শান্তি ও প্রগতির ধারক ও বাহক হয়ে মুজিব আদর্শের সৈনিক হিসেবে আমরা ধারাবাহিকভাবে উন্নয়নমূলক নানান কর্মসূচি অব্যাহত রাখতে চাই। জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৫১তম স্বদেশ প্রত্যাবর্তন দিবস উপলক্ষে থ্যালাসেমিয়ায় আক্রান্ত ৪০-৪৫ শিশুসহ হাসপাতালে চিকিৎসারত রোগীদের স্বেচ্ছায় রক্তদান করেছে বরগুনা ছাত্রলীগ।

এ রক্তদান কর্মসূচির উদ্বোধক বরগুনা জেলা ছাত্রলীগের সাবেক সভাপতি ও জেলা যুবলীগের সাংগঠনিক সম্পাদক জুবায়ের আদনান অনিক বলেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের আদর্শ হচ্ছে মানবসেবা। জাতির পিতার আদর্শকে লালন করে বরগুনা জেলা ছাত্রলীগের এমন মহতী উদ্যোগকে সাধুবাদ জানাই। যারা শিশুদের রক্তদান করেছেন তাদের জন্য শুভ কামনা।

খান নাঈম/এমজেইউ