গাজীপুরে ঢাকা-ময়মনসিংহ মহাসড়ক অবরোধ করে বিক্ষোভ করছেন শ্রমিকরা/ ঢাকা পোস্ট

কাভার্ডভ্যান চাপায় আহত শ্রমিককে কারখানা কর্তৃপক্ষ কর্তৃক চিকিৎসার ব্যবস্থা না করার প্রতিবাদে গাজীপুরে ঢাকা-ময়মনসিংহ মহাসড়ক অবরোধ করে বিক্ষোভ করছেন শ্রমিকরা। হাইওয়ে ও শিল্প পুলিশ পরিস্থিতি নিয়ন্ত্রণের চেষ্টা করছে।

বুধবার (১১ জানুয়ারি) দুপুর দেড়টার দিকে ভবানীপুর এলাকার আর অ্যান্ড জি (বিডি)গার্মেন্টস কোম্পানি লিমিটেডের সামনে কাভার্ডভ্যান চাপায় আহত হন ওই কারখানার শ্রমিক জুয়েল।

কারখানার শ্রমিক রাতুল, ইসমাইল ও সজিব জানান, বুধবার দুপুরে কারখানায় শ্রমিকদের খাবারের বিরতি দেওয়া হয়। এ সময় জুয়েল ঢাকা-ময়মনসিংহ মহাসড়ক পার হতে গেলে একটি কভার্ডভ্যান তাকে ধাক্কা দেয়। এতে গুরুতর আহত হন তিনি। আহতাবস্থায় মহাসড়কের ওপর বেশ কিছুক্ষণ পড়ে ছিলেন জুয়েল। এ সময় শ্রমিকরা কারখানা কর্তৃপক্ষের কাছে আহত জুয়েলকে হাসপাতালে নেওয়ার অনুরোধ করেন। কিন্তু কর্তৃপক্ষ তাতে সাড়া দেয়নি। এরপর শ্রমিকরা বিক্ষোভ শুরু করেন। একপর্যায়ে ঢাকা-ময়মনসিংহ মহাসড়ক অবরোধ করেন তারা।

আহত শ্রমিকের সর্বশেষ শারীরিক অবস্থা কেউ জানাতে পারেনি।

এ বিষয়ে নাওজোর হাইওয়ে থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোস্তাফিজুর রহমান জানান, মহাসড়ক অবরোধের খবরে ঘটনাস্থলে পুলিশের একটি টিম পাঠানো হয়েছে। তারা শ্রমিক ও কারখানা কর্তৃপক্ষের সঙ্গে কথা বলে বিষয়টি সমাধানের উদ্যোগ নিচ্ছেন।

এ বিষয়ে আর অ্যান্ড জি (বিডি) গার্মেন্টস কোম্পানি লিমিটেডের কোনো কর্মকর্তা গণমাধ্যমে কথা বলতে রাজি হননি।

শিহাব খান/আরকে/জেএস