রংপুরে পুলিশের সঙ্গে বিএনপির নেতাকর্মীদের সংঘর্ষের ঘটনায় দায়েরকৃত মামলায় ১০ নেতাকর্মীর জামিনের আবেদন নামঞ্জুর করে কারাগারে পাঠানোর নির্দেশ দিয়েছেন আদালত। বুধবার (১১ জানুয়ারি) সকালে রংপুর জেলা ও দায়রা জজ আদালতে উপস্থিত হয়ে জামিন আবেদন করলে বিচারক শহিদুল ইসলাম তাদের আবেদন নামঞ্জুর করেন।

পরে পুলিশি নিরাপত্তায় রংপুর জেলা বিএনপির সদস্য সচিব আনিছুর রহমান লাকু, জেলা যুবদলের সভাপতি নাজমুল আলম নাজু, জেলা যুবদলের যুগ্ম সাধারণ সম্পাদক আকিবুল ইসলাম মনু, সহ-সাধারণ সম্পাদক মাহামুদুল হাসান রানা, জেলা কৃষক দলের আহ্বায়ক আনোয়ার শাহাদত, মহানগর ছাত্রদলের সহসভাপতি নোমান হাসান, স্বেচ্ছাসেবক দলের মহানগর কমিটির সাবেক সাধারণ সম্পাদক মোকছেদুল আরেফিন রুবেল, জেলা স্বেচ্ছাসেবক দলের সাবেক যুগ্ম আহ্বায়ক মনতাছির মামুন, পীরগাছা স্বেচ্ছাসেবক দলের সদস্য সচিব আল আমিন, জেলা স্বেচ্ছাসেবক দল নেতা ফজলু মিয়াকে কারাগারে পাঠানো হয়।

উল্লেখ্য, গত বছরের ২২ নভেম্বর রংপুর জেলা বিএনপির নেতাকর্মীদের সঙ্গে পুলিশের সংঘর্ষের ঘটনা ঘটে। এতে পুলিশ বাদী হয়ে বিএনপির ২০০ নেতাকর্মীকে আসামি করে মামলা করে। ওই মামলায় হাইকোর্ট থেকে ৭ সপ্তাহের জামিন নিয়েছিলেন তারা। আজ বুধবার জামিনের মেয়াদ শেষ হওয়ায় নেতাকর্মীরা জেলা জজ আদালতে জামিন আবেদন করলে তা নামঞ্জুর করা হয়।

আইনজীবী আফতাব উদ্দিন আহমেদ ও শফি কামাল বলেন, হাইকোর্টের আদেশ অনুয়ায়ী আদালতে আত্মসমর্পণ করতে বলা হয়েছে। বিএনপি ও অঙ্গ সংগঠনের ১০ নেতাকর্মী আদালতে হাজির হয়ে জামিন চাইলে আদালত তাদের জামিন নামঞ্জুর করেন।

ফরহাদুজ্জামান ফারুক/এমজেইউ