সাভারে সিলিন্ডার গ্যাসের লিকেজ থেকে বিস্ফোরণের ঘটনা ঘটেছে। এতে দগ্ধ হয়ে সাদিয়া (৭) নামে এক শিশুর মৃত্যু হয়েছে। বৃহস্পতিবার (১২ জানুয়ারি) দুপুরে সাভারের তেঁতুলঝোড়া ইউনিয়নের হেমায়েতপুরের যাদুরচর এলাকার ভূঁইয়াবাড়িতে এ ঘটনা ঘটে।

নিহত সাদিয়া গাইবান্ধার সাঘাটা থানার পূর্ব শিমুলতা গ্রামের সাইদুল ইসলামের মেয়ে। সে তার পরিবারের সঙ্গে ওই বাসায় বসবাস করতো।

ফায়ার সার্ভিস জানায়, দুপুরে সাদিয়ার মা রান্নার জন্য চুলায় আগুন জ্বালান। এ সময় গ্যাসের লিকেজ থেকে জমে থাকা গ্যাসে বিস্ফোরণ হয়ে ঘরে আগুন ধরে যায়। সাদিয়ার মা বাইরে বের হয়ে যান। পরে ট্যানারি ফায়ার সার্ভিসের একটি ইউনিট ঘটনাস্থলে পৌঁছে ২০ মিনিটের চেষ্টায় আগুন নিয়ন্ত্রণে আনে। রান্নার সময় সাদিয়া ঘরের ভেতরে খাটের ওপর খেলছিল বলে জানা গেছে। দগ্ধ হয়ে তার মৃত্যু হয়েছে। 

ট্যানারি ফায়ার সার্ভিসের টিম লিডার মনোয়ার হোসেন বলেন, খবর পেয়ে ট্যানারি ফায়ার সার্ভিসের একটি ইউনিট ঘটনাস্থলে পৌঁছে প্রায় ২০ মিনিটের চেষ্টায় আগুন নিয়ন্ত্রণে আনে। ঘটনাস্থল থেকে সাদিয়া নামে এক শিশুর মরদেহ উদ্ধার করা হয়েছে। সে আগুনে দগ্ধ হয়ে মারা গেছে। গ্যাসের লিকেজ থেকে বিস্ফোরণে শিশুটির মৃত্যু হয়েছে।

সাভার মডেল থানাধীন ট্যানারি ফাঁড়ির উপপরিদর্শক (এসআই) রাজীব কুমার সাহা বলেন, আমরা ঘটনাস্থল পরিদর্শন করেছি। একটি অপমৃত্যু মামলা করা হবে। মরদেহ ময়নাতদন্ত ছাড়াই পরিবার গ্রহণ করতে চেয়েছে, সেভাবে একটি আবেদনও তারা দেবে বলে জানিয়েছে। তাদের আবেদনের ভিত্তিতে ব্যবস্থা গ্রহণ করা হবে।

মাহিদুল মাহিদ/আরএআর