দীর্ঘদিন থেকে গোয়েন্দা পুলিশ (ডিবি) পরিচয়ে প্রতারণা করে আসছিল একটি চক্র। তবে শেষ রক্ষা হয়নি। এবার আসল গোয়েন্দা পুলিশের হাতে গ্রেপ্তার হলো কথিত সেই ডিবি নামধারী প্রতারক চক্র।
বৃহস্পতিবার (১২ জানুয়ারি) কক্সবাজারের রামু জোয়ারিয়ানালার নুরপাড়া জামে মসজিদের পার্শ্ববর্তী এলাকা থেকে তাদের গ্রেপ্তার করা হয়।

গ্রেপ্তারকৃতরা হলেন- ঈদগাঁওয়ের মধ্যম ভোমরিয়া ঘোনার সৈয়দ আহমেদের ছেলে লুৎফর রহমান, খোদাইবাড়ি এলাকার মকবুল আহমেদের ছেলে মিজানুর রহমান, দরগাহ পাড়ার বশির আহমেদের ছেলে মুফিজুর রহমান এবং রামু মন্ডলপাড়ার ফেরদৌস মিয়ার ছেলে ইমরান হোসাইন।

কক্সবাজার জেলা গোয়েন্দা পুলিশের ওসি নাসির উদ্দিন বিষয়টি নিশ্চিত করেছেন।

তিনি বলেন, দীর্ঘদিন ধরে একটি চক্র নিজেদের ডিবি পরিচয় দিয়ে চাঁদাবাজি করে আসছিল। এই তথ্যের ভিত্তিতে আমরা অভিযান চালিয়ে তাদের গ্রেপ্তার করি। এসময় তাদের কাছ থেকে একটি করে হ্যান্ডকাপ, খেলনার পিস্তল, ডিবি পুলিশের কটি উদ্ধার করা হয়। এছাড়া তাদের ব্যবহৃত একটি সিএনজিচালিত অটোরিকশা এবং একটি মোটরসাইকেল উদ্ধার করা হয়।

ওসি আরও বলেন, প্রাথমিক জিজ্ঞাসাবাদে গ্রেপ্তারকৃতরা দীর্ঘদিন যাবত ডিবি পুলিশের ছদ্মবেশে কক্সবাজার জেলার বিভিন্ন এলাকায় অপকর্ম করে আসছিল বলে স্বীকার করেছে। তাদের বিরুদ্ধে রামু থানায় মামলা দায়ের করা হয়েছে।

সাইদুল ফরহাদ/এমজেইউ