চাঁপাইনবাবগঞ্জের শিবগঞ্জে সাব-রেজিস্ট্রার ইউসুফ আলীর ওপর বিক্ষুব্ধ জনতার হামলার ঘটনায় ৩ জনকে গ্রেপ্তার করেছে পুলিশ। বুধবার (১১ জানুয়ারি) রাতে শিবগঞ্জ পৌর এলাকার নিজ বাড়িতে অভিযান চালিয়ে তাদের গ্রেপ্তার করা হয়।

গ্রেপ্তারকৃতরা হলেন- শিবগঞ্জ সাব-রেজিস্ট্রার অফিসের দলিল লেখক সাজিরুল ইসলাম, আলফাজ উদ্দিন ও রোজবুল হক। বৃহস্পতিবার (১২ জানুয়ারি) দুপুরে গ্রেপ্তারকৃতদের আদালতে সোপর্দ করা হয়েছে। এর আগে বুধবার রাতে মোহরার মামুন অর রশিদ বাদী হয়ে ১০-১২ জন অজ্ঞানামার বিরুদ্ধে শিবগঞ্জ থানায় একটি মামলা করেন।

মামলার তদন্তকারী কর্মকর্তা ও শিবগঞ্জ থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা ওসি (তদন্ত) সুকোমল চন্দ্র দেবনাথ মুঠোফোনে ঢাকা পোস্টকে বলেন, গত ১০ জানুয়ারি জনতার হামলায় আহন হন শিবগঞ্জের সাব-রেজিস্ট্রার ইউসুফ আলী। এ ঘটনায় মোহরার মামুন অর রশিদ বাদী হয়ে থানায় মামলা করেছেন। এর প্রেক্ষিতে তিনজনকে গ্রেপ্তার করা হয়েছে। তদন্ত কার্যক্রম চলছে।

আরও পড়ুন : সাব-রেজিস্ট্রারকে পেটালো জনতা

এদিকে, এ ঘটনাকে কেন্দ্র করে গত বুধবার (১১ জানুয়ারি) বাংলাদেশ রেজিস্ট্রেশন সার্ভিস অ্যাসোসিয়েশনের সভাপতি অহিদুল ইসলাম ও মহাসচিব এসএম শফিউল বারী স্বাক্ষরিত এক চিঠিতে ঘোষিত কর্মসূচির অংশ হিসেবে সারা দেশে কর্মবিরতির ডাক দেয়। কিন্তু একদিন পরই আজ বৃহস্পতিবার সকালে সভাপতি অহিদুল ইসলাম ও মহাসচিব এসএম শফিউল বারী স্বাক্ষরিত আরেক চিঠিতে কর্মবিরতি স্থগিত করা হয়।

এর আগে ১০ জানুয়ারি বিকেলে অনিয়ম-দুর্নীতির অভিযোগে বিক্ষুব্ধ জনতার হামলায় আহত হন শিবগঞ্জের সাব-রেজিস্ট্রার ইউসুফ আলী। পরে স্থানীয়রা তাকে উদ্ধার করে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে প্রেরণ করেন। পরে উন্নত চিকিৎসার জন্য রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে স্থানান্তর করেন কর্তব্যরত চিকিৎসক। বর্তমানে তিনি সেখানেই চিকিৎসাধীন রয়েছেন।

এ নিয়ে সাব-রেজিস্ট্রার ইউসুফ আলীর মুঠোফোনে একাধিকবার যোগাযোগ করার চেষ্টা করলেও তার ফোন বন্ধ পাওয়া যায়।

মো. জাহাঙ্গীর আলম/এমজেইউ