নেত্রকোনার দুর্গাপুর পৌরসভার মেয়র পদে উপনির্বাচনে আবারও বিজয়ী হয়েছেন সাবেক মেয়র আওয়ামী লীগ মনোনীত প্রার্থী মাওলানা মো. আব্দুস ছালাম। তিনি নৌকা প্রতীকে ৬ হাজার ২৯২ ভোট পেয়েছেন। এর আগেও তিনি ২০১৫ সালের নির্বাচনে মেয়র নির্বাচিত হয়েছিলেন।

বৃহস্পতিবার (১২ জানুয়ারি) সকাল সাড়ে ৮টা থেকে বিকেল সাড়ে ৪টা পর্যন্ত ইলেকট্রনিক ভোটিং মেশিনের (ইভিএম) মাধ্যমে শান্তিপূর্ণ পরিবেশে মেয়র পদে ভোট গ্রহণ অনুষ্ঠিত হয়। ভোট গণনা শেষে সন্ধ্যায় নির্বাচনের রিটার্নিং অফিসার ও জেলা নির্বাচন কর্মকর্তা আব্দুল শেখ এ ফলাফল ঘোষণা করেন।

এছাড়া বিজয়ী প্রার্থীর নিকটতম প্রতিদ্বন্দ্বী স্বতন্ত্র প্রার্থী শুভেন্দু সরকার পিন্টু নারকেল গাছ প্রতীকে পেয়েছেন ২ হাজার ৭৫৭ ভোট এবং ইসলামি আন্দোলন বাংলাদেশ মনোনীত প্রার্থী মো. আব্দুল মান্নান হাতপাখা প্রতীকে ১ হাজার ১৪২ ভোট পেয়েছেন।

স্থানীয় উপজেলা নির্বাচন কার্যালয় সূত্রে জানা গেছে, দুর্গাপুর পৌরসভার ৯টি ওয়ার্ডে বৃহস্পতিবার সকাল থেকে বিকেল পর্যন্ত ইভিএমে ভোটগ্রহণ অনুষ্ঠিত হয়। 

এ পৌরসভায় ভোটার সংখ্যা ২০ হাজার ৭৮১ জন। এরমধ্যে পুরুষ ভোটার ১০ হাজার ৬৬ জন এবং নারী ভোটার ১০ হাজার ৭১৫ জন। নির্বাচনে ভোটাধিকার প্রয়োগ করেন ১০ হাজার ১৯১ জন ভোটার। 

প্রসঙ্গত, দুর্গাপুর পৌরসভার মেয়র আলা উদ্দিন আলাল অসুস্থাজনিত কারণে গত বছরের ১৮ অক্টোবর রাতে ঢাকার একটি হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা যাওয়ায় পদটি শূন্য হয়। এরপর চলতি বছরের ১২ জানুয়ারি ভোটগ্রহণের দিন নির্ধারণ করে উপ-নির্বাচনের তফসিল ঘোষণা করে নির্বাচন কমিশন।

মো. জিয়াউর রহমান/এমএএস