মানিকগঞ্জের সাটুরিয়া উপজেলার ধানকোড়া ইউনিয়নে সোহরাব মেম্বারের ছেলে বিজয়ের নেতৃত্বে হামলার ঘটনা ঘটেছে। এ ঘটনায় আহত হয়েছেন চারজন। এদের মধ্যে একজনের অবস্থা আশঙ্কাজনক। 

শুক্রবার (১৩ জানুয়ারি) বিকেলে উপজেলার ধানকোড়া ইউনিয়নের মুন্সীখালী ব্রিজ এলাকায় এ ঘটনা ঘটে।

এ ঘটনায় আহতরা হলেন- ধানকোড়া নয়াপাড়া এলাকার জব্বার ড্রাইভারের ছেলে রায়হান হোসেন (২৮), মৃত আব্দুল হালিমের ছেলে আবু বক্কর (২০), নাসির হোসেনের ছেলে সাঈম হোসেন (২০) ও আব্দুল খালেকের ছেলে আমিনুর রহমান (২০)।

এদের মধ্যে রায়হান হোসেনের অবস্থা আশঙ্কাজনক। হামলায় আহত রায়হানের হাত ভেঙে যাওয়ায় সাটুরিয়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের কর্তব্যরত চিকিৎসক তাকে উন্নত চিকিৎসার জন্য মানিকগঞ্জ কর্নেল মালেক মেডিকেল কলেজ হাসপাতালে রেফার্ড করেছে বলে জানিয়েছে পুলিশ। 

হামলায় আহত আবু বক্কর বলেন, বিকেলে মুন্সীখালী ব্রিজের পাশের বসে লুডু খেলছিলেন রায়হানসহ অন্যরা। এ সময় স্থানীয় ওয়ার্ড মেম্বারের ছেলে দেশীয় অস্ত্রসহ তার দলবল নিয়ে এসে হামলা চালায়। এতে তিনিসহ উপস্থিত অন্যরা আহত হয়। 

হামলার ঘটনায় আহত রায়হানের বাবা জব্বার ড্রাইভার বলেন, ধানকোড়া ইউনিয়নের ৪নং ওয়ার্ডের মেম্বার সোহরাব হোসেনের ছেলে দলবল নিয়ে এসে এ হামলা চালায়। রায়হানকে উন্নত চিকিৎসার জন্য পঙ্গু হাসপাতালে নেওয়ার প্রস্তুতি চলছে।

সাটুরিয়া থানার এসআই সালেকিন হোসেন বলেন, খবর পেয়ে ঘটনাস্থল পরিদর্শন করেছে পুলিশ। সোহরাব মেম্বারের ছেলে তার দলবল নিয়ে হামলা চালিয়েছে। বিষয়টি নিয়ে তদন্ত কার্যক্রম চলমান।

ধানকোড়া ৪নং ওয়ার্ডের মেম্বার সোহরাব হোসেনের সঙ্গে মুঠোফোনে যোগাযোগ করা হলে তিনি বলেন, আমি এলাকা থেকে অনেক দূরে আছি। বিষয়টি খোঁজ নিয়ে দেখব।

সাটুরিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) সুকুমার বিশ্বাস বলেন, হামলায় জড়িতদের বেশির ভাগই মাদকসেবনের সঙ্গে জড়িত। হামলাকারীদের আইনের আওতায় আনতে বিষয়টি গুরুত্ব দিয়ে দেখা হচ্ছে।

সোহেল হোসেন/ওএফ