ঘন কুয়াশার চাদরে ঢাকা পড়েছে যশোর। শনিবার (১৪ জানুয়ারি) সকাল সাড়ে ১০টা পর্যন্ত জেলায় সূর্যের দেখা মেলেনি। ঘন কুয়াশায় যশোরের সঙ্গে সংযোগ সড়কগুলোতে গাড়ি চালাতে হিমশিম খেতে হচ্ছে চালকদের। দুর্ঘটনা এড়াতে অনেকে ধীর গতিতে দিনের বেলাও হেডলাইট জ্বালিয়ে মহাসড়কে চালাচল করছেন।

যশোর বিমানবন্দর আবহাওয়া অফিসের সার্জেন্ট আশা ঢাকা পোস্টকে জানান, শনিবার যশোরের সর্বনিম্ন তাপমাত্রা রেকর্ড করা হয়েছে ১৫ ডিগ্রি সেলসিয়াস। আকাশ মেঘাছন্ন থাকলেও আপাতত কোন বৃষ্টির সম্ভাবনা নেই। 

ঢাকা থেকে ছেড়ে আসা গল পরিবহনের চালক বিল্লাল হোসেন বলেন, গতকাল রাতে ঢাকা থেকে রওনা দিয়েছি। মধ্যে রাত থেকে  প্রচুর কুয়াশা পড়ছে। যাত্রীদের জানমালের নিরাপত্তার কথা মাথায় রেখে সময় বেশি লাগলেও ধীরে ধীরে চালিয়ে এসেছি। এখনও সাতক্ষীরা পর্যন্তও যেতে হবে হেডলাইট জ্বলিয়ে।

মোটরসাইকেল চালক ইলিয়াস হোসেন বলেন, বৃষ্টির মতো কুয়াশা পড়ছে। এমন পরিস্থিতিতে মোটরসাইকেল নিয়ে সড়কে না ওঠাই ভালো। মোটরসাইকেল চালাতে গেলেও চাকা স্লিপ করছে। 

এদিকে সকাল থেকে জেলায় বাতাসের মাত্রা একেবারে কম থাকায় শীতের তীব্রতা একটু কম। তবে কুয়াশায় মানুষের চলাচলে ভোগান্তির সৃষ্টি হয়েছে। 

এ্যান্টনি দাস অপু/আরকে