গাজীপুরের টঙ্গীর বিশ্ব ইজতেমার আখেরি মোনাজাত উপলক্ষে শনিবার (১৪ জানুয়ারি) রাত ১০টা থেকে ঢাকাগামী পণ্যবাহী যান চলাচল বন্ধ থাকবে। গাজীপুরের ভোগড়া বাইপাস থেকে পণ্যবাহী যান চলাচল বন্ধ রাখার নির্দেশ দেওয়া হয়েছে। তবে সীমিত পরিসরে চলবে যাত্রী ও মুসল্লিবাহী যান।

শনিবার সকালে বিষয়টি নিশ্চিত করেছেন গাজীপুর মেট্রোপলিটন পুলিশের উপ-কমিশনার ট্রাফিক আলমগীর হোসেন। তিনি জানান, আখেরি মোনাজাত উপলক্ষে শনিবার অর্থাৎ মোনাজাতের আগের দিন রাত ১০টা থেকে পরের দিন দুপুর ২টা পর্যন্ত ভোগড়া বাইপাস থেকে ঢাকাগামী সকল পণ্য পরিবহন করে এমন যানবাহন চলাচল বন্ধ থাকবে। বিশেষ করে ট্রাক ও পণ্যবাহী গাড়ি চলাচল করতে পারবে না। তবে যাত্রী ও মুসল্লি পরিবহন যান চলাচল করতে পারবে। অবশ্যই সেটা সীমিত পরিসরে। 

যে সব মুসল্লিবাহী গাড়ি দেশের বিভিন্নস্থান থেকে এসেছে তাদের ইজতেমা মাঠ থেকে যানজট মুক্তভাবে বের করে দিতে বিকল্প কোনো সড়ক ব্যবহার করা হবে কিনা এই প্রশ্নের জবাবে আলমগীর হোসেন বলেন, ভোগড়া বাইপাস থেকে ঢাকা বাইপাসের গাড়ি ডাইভারশন করা হবে, মীরের বাজার থেকে উলুখোলা-তিনশ ফিটের দিকে ঢাকার গাড়ি ডাইভারসশন করব। কালিয়াকৈরের চন্দ্রা থেকে ঢাকা-টাঙ্গাইল রোডে গাড়ি ডাইভার্ট করা হবে, এছাড়াও কামারপাড়া রোড থেকে আব্দুল্লাহপুর হয়ে ঢাকায় গাড়ি চলবে। তবে সীমিত পরিসরে।

শিহাব খান/আরকে