ব্রাহ্মণবাড়িয়া-২ (সরাইল ও আশুগঞ্জ) আসনের উপনির্বাচন থেকে এবার সরে দাঁড়ালেন সাবেক সংসদ সদস্য ও জাতীয় পার্টির বহিষ্কৃত নেতা জিয়াউল হক মৃধা। বুধবার (১৮ জানুয়ারি) এক বিবৃতিতে সরে দাঁড়ানোর বিষয়টি তিনি জানান।

বিবৃতিতে জিয়াউল হক মৃধা জানান, ভোটের জন্য ভোটারদের কাছে যে উন্নয়নের প্রতিশ্রুতি দেবেন, তা নির্বাচনে বিজয়ী হলেও স্বল্প সময়ের মধ্যে তা বাস্তবায়ন করা সম্ভব নয়। তাই তিনি নির্বাচন থেকে সরে দাঁড়াচ্ছেন।

এ বিষয়ে বক্তব্য জানতে জিয়াউল হক মৃধার মুঠোফোনে কল করা হলে তা বন্ধ পাওয়া যায়। তবে তার ছেলে মৃধা মাহবুবে ইলাহী প্রদ্যুৎ বিবৃতির বিষয়টি সঠিক এবং তার বাবা নির্বাচন থেকে সরে দাঁড়িয়েছেন বলে নিশ্চিত করেছেন।

এর আগে গত ১৪ জানুয়ারি তিন আওয়ামী লীগ নেতা নিজেদের প্রার্থিতা প্রত্যাহার করে নেন। এরা হলেন- জেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুবুল বারী চৌধুরী, সাবেক যুগ্ম সাধারণ সম্পাদক মঈন উদ্দিন এবং আওয়ামীপন্থী শিক্ষকদের সংগঠন স্বাধীনতা শিক্ষক পরিষদের (স্বাশিপ) কেন্দ্রীয় সাধারণ সম্পাদক অধ্যক্ষ শাহজাহান আলম ওরফে সাজু।

চার 'হেভিওয়েট প্রার্থীর' সরে দাঁড়ানোর ফলে নির্বাচনে বিএনপির বহিষ্কৃত নেতা আব্দুস সাত্তার ভূইয়ার জয়ের পথ সুগম হয়েছে বলে মনে করছেন ভোটাররা। তবে চার প্রার্থী সরে দাঁড়ালেও সাত্তার ছাড়া আরও তিনজন প্রার্থী আছেন ভোটের মাঠে। এরা হলেন- জাতীয় পার্টির প্রার্থী আব্দুল হামিদ ভাষানী, জাকের পার্টির প্রার্থী জহিরুল ইসলাম জুয়েল এবং স্বতন্ত্র প্রার্থী আবু আসিফ আহমেদ। আগামী ১ ফেব্রুয়ারি ব্রাহ্মণবাড়িয়া-২ (সরাইল ও আশুগঞ্জ) আসনের উপনির্বাচন অনুষ্ঠিত হবে।

বাহাদুর আলম/এমজেইউ