দেশের সকল নির্বাচন অবাধ, সুষ্ঠু ও নিরপেক্ষভাবে সম্পন্ন করতে নির্বাচন কমিশন কঠোর অবস্থানে রয়েছে বলে জানিয়েছেন নির্বাচন কমিশনার ব্রিগেডিয়ার জেনারেল (অব.) আহসান হাবিব খান। 

বুধবার (১৮ জানুয়ারি) দুপুরে ঠাকুরগাঁওয়ের পীরগঞ্জ উপজেলা পরিষদ অডিটোরিয়ামে ঠাকুরগাঁও-৩ আসনে উপনির্বাচনে ভোটগ্রহণ কর্মকর্তাদের সঙ্গে মতবিনিময় সভায় তিনি এ কথা জানান। 

নির্বাচন কমিশনার বলেন, নির্বাচন পর্যবেক্ষণে সাংবাদিকদের ক্যামেরাই নির্বাচন কমিশনের চোখ। আগামী ১ ফেব্রুয়ারি অনুষ্ঠিতব্য উপনির্বাচন নিরপেক্ষ ও অবাধ করতে আমরা কঠোর অবস্থানে রয়েছি। ইভিএমের মাধ্যমে ভোটগ্রহণ করা হবে। 

এ সময় আঞ্চলিক নির্বাচন কর্মকর্তা ও রিটার্নিং কর্মকর্তা জিএম সাহাতাব উদ্দীন, জেলা প্রশাসক মাহবুবুর রহমান, পুলিশ সুপার জাহাঙ্গীর হোসেন, জেলা নির্বাচন কর্মকর্তা মঞ্জুরুল আলম প্রমুখ উপস্থিত ছিলেন।  

প্রসঙ্গত, দলীয় সিদ্ধান্তে ঠাকুরগাঁও-৩ (পীরগঞ্জ ও রাণীশংকৈল) আসন থেকে বিএনপির সংসদ সদস্য  জাহিদুর রহমান জাহিদ পদত্যাগ করায় আসনটি শূন্য হয়ে যায়। এই আসনে আগামী ১ ফেব্রুয়ারি  ভোটগ্রহণ করা হবে। এ আসনে মোট ভোটার ৩ লাখ ২৪ হাজার ৭৩৯ জন। এর মধ্যে পুরুষ ১ লাখ ৬৫ হাজার ২৩৫ জন এবং নারী ১ লাখ ৫৯ হাজার ৫০৪ জন।  মোট ভোটকেন্দ্র ১২৮টি ও বুথ ৮০৮টি।

এম এ সামাদ/আরএআর