নোয়াখালীর দ্বীপ উপজেলা হাতিয়ার ভাসানচর থেকে পালিয়ে আসা তিন রোহিঙ্গাকে ফেরত পাঠিয়েছে কোম্পানীগঞ্জ থানা পুলিশ। বৃহস্পতিবার (১৯ জানুয়ারি) দুপুরে জনতারঘাট দিয়ে তাদেরকে ভাসানচর পাঠানো হয়েছে।

এর আগে বুধবার (১৮ জানুয়ারি) গভীর রাতে কোম্পানীগঞ্জের চরএলাহী ইউনিয়নের ৯ নম্বর ওয়ার্ডের কাদিরারচর থেকে তাদের আটক করা হয়।

আটকরা হলেন- ভাসানচর আশ্রয়ণ প্রকল্পের ৬৮ নম্বর ক্লাস্টারের সাইফুল ইসলাম (৩২), ৮৯ নম্বর ক্লাস্টারের মোহাম্মদ সালাম (১৫) ও ৬১ নম্বর ক্লাস্টারের মোহাম্মদ সালাম (২০)। তারা কক্সবাজার রোহিঙ্গা ক্যাম্পে যাওয়ার চেষ্টা করছিলেন। 

স্থানীয়রা জানান, বুধবার রাত ১১টার দিকে চরএলাহী ইউনিয়নের কাদিরারচর এলাকায় কয়েকজন যুবক ঘোরাঘুরি করছিলেন। বিষয়টি সন্দেহ হলে আটকের পর তারা নিজেদের রোহিঙ্গা বলে স্বীকার করেন। পরে তাদেরকে চরএলাহী ইউনিয়ন পরিষদের কার্যালয়ে নিয়ে পুলিশে খবর দেওয়া হয়।

কোম্পানীগঞ্জ থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. সাদেকুর রহমান বলেন, স্থানীয়রা রোহিঙ্গাদের আটক করে পুলিশে খবর দেন। পুলিশ ঘটনাস্থল থেকে তাদের আটক করে থানায় নিয়ে আসে। দুপুরে পুনরায় পুলিশ পাহারায় তাদেরকে ভাসানচর ক্যাম্পে ফেরত পাঠানো হয়।

হাসিব আল আমিন/আরএআর