বন্ধুর বাইকে ঘুরতে বের হয়ে সড়ক দুর্ঘটনায় নারী ক্রিকেটার আনুশকা আক্তার লিজা (১৮) নিহত হয়েছেন। দুর্ঘটনায় অপর দুই বন্ধু শাওন (২০) ও জুবায়ের আহমেদ (২০) গুরুত্বর আহত হয়েছেন। শুক্রবার (২০ জানুয়ারি) বিকেল সাড়ে ৩টার দিকে কাশিপুর চৌরাস্তা সংলগ্ন রাব্বি ফিলিং স্টেশনের সামনে এ দুর্ঘটনা ঘটে।

বিষয়টি নিশ্চিত করেছেন বরিশাল মেট্রোপলিটন এয়ারপোর্ট থানার পুলিশ পরিদর্শক (তদন্ত) লোকমান হোসেন। তিনি জানান, দুর্ঘটনার পর আহতদের উদ্ধার করে হাসপাতালে পাঠানো হয়েছে। সেখানে একজন মারা গেছেন বলে জানা গেছে। এছাড়া দুর্ঘটনাকবলিত সাকুরা পরিবহন বাসটি আটক করা হয়েছে।

তিনি জানান, এ ঘটনায় এখনো লিখিত অভিযোগ পাইনি। অভিযোগ পেলে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে।

জানা গেছে, ভোলা জেলার চরফ্যাশন উপজেলার রসুলপুর গ্রামের বাসিন্দা আবু জাহেরের মেয়ে আনুশকা আক্তার লিজা বরিশালে ফুফুর বাসায় থেকে লেখাপড়া করতেন। শুক্রবার তার দুই বন্ধু শাওন ও জুবায়ের আহমেদের সঙ্গে মোটরসাইকেলে কাশিপুরের দিক থেকে নথুল্লাবাদ টার্মিনালের দিকে আসছিলেন। পথে কাশিপুর চৌরাস্তা সংলগ্ন রাব্বি ফিলিং স্টেশনের সামনে ঢাকাগামী সাকুরা পরিবহনের সঙ্গে মোটরসাইকেলটির মুখোমুখি সংঘর্ষ হয়। এতে মোটরসাইকেলটি দুমড়ে-মুচড়ে যায়। সাকুরা পরিবহনের যাত্রীরা অক্ষত থাকলেও মোটরসাইকেল আরোহী তিনজনই গুরুত্বর আহত হন। তাদের উদ্ধার করে শের-ই-বাংলা মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হলে সেখানে আনুশকা আক্তার লিজা মারা যান। অপর দুজন চিকিৎসাধীন রয়েছেন।

জানা গেছে, আহত শাওন কাশিপুর বাজার এলাকার আবুল হোসেনের ছেলে এবং জুবায়ের আহমেদ মুলাদী উপজেলার গাছুয়া এলাকার বাসিন্দা।

এয়ারপোর্ট থানার উপ-পুলিশ পরিদর্শক (এসআই) রিয়াজ বলেন, মারা যাওয়া আনুশকার বন্ধুরা জানিয়েছেন সে বরিশালে জেলা টিমে ক্রিকেট খেলত। ভালো ক্রিকেট খেলতে পারতো বলে বিভিন্ন সময় বরিশালের বাইরেও ম্যাচ খেলতে যেত। তার বিষয়ে আরও খোঁজ-খবর নেওয়া হচ্ছে। এছাড়া আহত অপর দুজন হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন। শঙ্কামুক্ত হলে আমরা তাদের সঙ্গেও কথা বলব।

সৈয়দ মেহেদী হাসান/এসএসএইচ/