ঢাকার ধামরাইয়ে এক ইউপি চেয়ারম্যানের অবৈধ ইটভাটা ভেঙে গুড়িয়ে দেওয়া হয়েছে।  একই সঙ্গে চেয়ারম্যানকে ২০ লাখ টাকা জরিমানা করা হয়েছে। 

শুক্রবার (২০ জানুয়ারি) দুপুর থেকে সন্ধ্যা পর্যন্ত ধামরাইয়ের মধুডাঙা এলাকায় অভিযান চালিয়ে সানোড়া ইউনিয়ন পরিষদের (ইউপি) চেয়ারম্যান খালেদ মাসুদ খান লাল্টুর মালিকানাধীন খান ব্রিকস নামে অবৈধ ইটভাটাটি ভেঙে গুড়িয়ে দেন ধামরাই উপজেলা নির্বাহী কর্মকর্তা ও নির্বাহী ম্যাজিস্ট্রেট হোসাইন মোহাম্মদ হাই জকী। 

উপজেলা প্রশাসন জানায়,দীর্ঘদিন ধরে লাইসেন্স ছাড়াই ভাটা পরিচালনা করে আসছিলেন ইউপি চেয়ারম্যান খালেদ মাসুদ খান লাল্টু। পরে ওই ভাটায় অভিযান পরিচালনা করা হয়। তারা কোনো বৈধ কাগজপত্র দেখাতে পারেননি। পরে মোবাইল কোর্টের মাধ্যমে ইট প্রস্তুত ও ভাটা স্থাপন আইন-২০১৩ অনুযায়ী খান ব্রিকসের মালিক মাসুদ খান লাল্টুকে ২০ লাখ টাকা জরিমানা করা হয়। এ সময় মাটি কাটার ভেকু মেশিন দিয়ে ভাটার চিমনি, চুল্লি, তৈরি করে রাখা কাঁচা ইট এবং ইটভাটার অফিস ভেঙে গুড়িয়ে দেওয়া হয়। পরে পানি দিয়ে ভাটার আগুন নিভিয়ে দেওয়া হয়।  

ধামরাই উপজেলা নির্বাহী কর্মকর্তা ও নির্বাহী ম্যাজিস্ট্রেট হোসাইন মোহাম্মদ হাই জকী বলেন, আজ খান ব্রিকস নামে একটি অবৈধ ইটভাটা ভেঙে দেওয়া হয়েছে। পর্যায়ক্রমে সকল অবৈধ ভাটাই ভেঙে দেওয়া হবে। আগে কিছু ইটভাটা ভেঙে দেওয়া হয়েছিল, কিন্তু পুনরায় তারা চালু করেছে। এগুলোর বিরুদ্ধেও ব্যবস্থা নেওয়া হবে। 

এ সময় ধামরাই থানা পুলিশ, ধামরাই ফায়ার সার্ভিস, পল্লী বিদ্যুৎ ও উপজেলা বন বিভাগের কর্মীরা উপস্থিত ছিলেন।  

মাহিদুল মাহিদ/আরএআর