নওগাঁর বদলগাছীতে স্কুল পর্যায়ের শিক্ষার্থীদের মাঝে শিক্ষা উপকরণ বিতরণ করা হয়েছে। শনিবার (২১ জানুয়ারি) বিকেল ৪টায় উপজেলার ভরট্ট সরকারি প্রাথমিক বিদ্যালয় প্রাঙ্গনে এ আয়োজন করে স্থানীয় সেচ্ছাসেবী সংগঠন গ্রাজুয়েট ফ্রেন্ডস অ্যাসোসিয়েশন। 

এতে প্রধান অতিথি ছিলেন রূপালী ব্যাংক নওগাঁ জোনাল অফিসের সিনিয়র প্রিন্সিপাল অফিসার মহিদুল ইসলাম।

গ্রাজুয়েট ফ্রেন্ডস অ্যাসোসিয়েশনের সভাপতি সহকারী অধ্যাপক নাসিম আলম অনুষ্ঠানে সভাপতিত্ব করেন। সাধারণ সম্পাদক প্রভাষক নজরুল ইসলাম ও আব্দুস সোবহানের সঞ্চালনায় অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে তেঁতুলিয়া বিএমসি কলেজের অধ্যক্ষ সিদ্দিকুর রহমান ও ভরট্ট সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক দুলাল আহমদ বক্তব্য রাখেন।

এছাড়া বক্তব্য রাখেন প্রচার সম্পাদক আনোয়ার হোসেন, যুগ্ম সম্পাদক প্রভাষক মাহমুদুল হাসান হিরো ও ভরট্ট সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সভাপতি জিয়া আল বেরুনি।

পরে প্রধান অতিথি প্রাক প্রাথমিক থেকে ৮ম শ্রেণি পর্যন্ত অধ্যয়নরত ৫ শতাধিক শিক্ষার্থীর মাঝে খাতা, কলম ও ডায়েরি বিতরণ করেন। এর আগে সেখানে একটি মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান পরিবেশিত হয়।

প্রসঙ্গত, গ্রাজুয়েট ফ্রেন্ডস অ্যাসোসিয়েশন স্থানীয় একটি অরাজনৈতিক সামাজিক সংগঠন। ২০১৭ সাল থেকে এর কার্যক্রম শুরু। তখন থেকে এ পর্যন্ত বন্যার্তদের মাঝে ত্রাণ, শীতবস্ত্র ও করোনাভাইরাসের সময় মাস্ক ও স্যানিটাইজার, বৃক্ষ রোপণ ও বিতরণ এবং বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানে শিক্ষা উপকরণ ও কৃতি শিক্ষার্থীদের মাঝে ক্রেস্ট বিতরণ করা হয়। যুব সমাজকে ভালো কাজে উদ্বুদ্ধ ও মাদক থেকে দূরে রাখা এবং শিক্ষা বিস্তারে সংগঠনটি কাজ করে যাচ্ছে।

এমএএস