ফাইল ছবি

কুড়িগ্রামের রৌমারীতে এক শিক্ষককে মারধর করায় এবং দলীয় শৃঙ্খলা পরিপন্থী কর্মকাণ্ডের জন্য উপজেলা আওয়ামী লীগের সদ্য ঘোষিত কমিটির ত্রাণ ও সমাজকল্যাণ পদসহ দলের সকল কার্যক্রম থেকে অব্যাহতি দেওয়া হয়েছে।

শনিবার (২১ জানুয়ারি) রাতে রৌমারী প্রেসক্লাবে এক সংবাদ সম্মেলন করে এ তথ্য জানানো হয়। সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্য পাঠ করেন রৌমারী উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও রৌমারী সিজি জামান উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক আবু হােরায়রা। 

লিখিত বক্তব্যে প্রধান শিক্ষক আবু হােরায়রা বলেন, রৌমারী উপজেলা আওয়ামী লীগের সদ্য ঘোষিত কমিটির ত্রাণ ও সমাজকল্যাণ সম্পাদক মো. রােকনুজ্জামান রােকন উপজেলার ফুলকারচর নিম্ন মাধ্যমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক মো. নুরুন্নবীরকে আমার অফিস কক্ষে বাকবিতণ্ডার এক পর্যায়ে সময় হঠাৎ চড়থাপ্পড়, কিল-ঘুষি মারতে থাকেন। এটা মােটেও ঠিক করেননি তিনি। বড় মাপের অন্যায় করেছেন। বিষয়টি তাৎক্ষণিক কুড়িগ্রাম জেলা আওয়ামী লীগকে জানানো হয়। এরপর জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদকের নির্দেশে মো. রোকনুজ্জামান রোকনকে শিক্ষককে মারধর করা এবং দলীয় শৃঙ্খলা পরিপন্থী কর্মকাণ্ডের জন্য উপজেলা আওয়ামী লীগের সদ্য ঘোষিত কমিটির ত্রাণ ও সমাজ কল্যাণ পদসহ আওয়ামী লীগের সকল কার্যক্রম থেকে অব্যাহতি দেওয়া হয়।

 রৌমারী প্রেসক্লাবে সংবাদ সম্মেলন 

অন্যদিকে এ ঘটনায় শনিবার সন্ধ্যায় আওয়ামী লীগ নেতা রােকনুজ্জামান রােকন, সহযোগী আসাদুজ্জামান ও অজ্ঞাতনামা আরও ১০-১২জনের বিরুদ্ধে রৌমারী থানায় মামলা করেছেন ভুক্তভুগী শিক্ষক মো. নুরুন্নবী।

প্রসঙ্গত,  বৃহস্পতিবার (১৯ জানুয়ারি) বিকেলে রৌমারী সিজি জামান উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষকের কক্ষে এ ঘটনা ঘটে। শিক্ষককে মারধর করার সিসিটিভির ভিডিওটি সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়ে পড়লে উপজেলার পাশাপাশি জেলা আওয়ামী লীগের অনেক নেতা তীব্র নিন্দা ও ক্ষোভ প্রকাশ করেছেন। এ ঘটনায় দলের অনেক নেতাকর্মী বিব্রতকর অবস্থায় পড়েন।

জুয়েল রানা/আরকে