আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য জাহাঙ্গীর কবির নানক বলেছেন, সারাদেশের ন্যায় উন্নয়নের ধারাবাহিকতা বজায় রাখতে আগামী ১ ফেব্রুয়ারি চাঁপাইনবাবগঞ্জ-৩ আসনে নৌকা প্রতীকে ভোট দেবেন। চারিদিকে এতো উন্নয়ন দেখে আপনাদের মন চায় না শেখ হাসিনাকে একটা উপহার দিতে? তিনি আপনাদের মাঝে যে উন্নয়ন দিয়েছেন, তার বিপরীতে তাকে একটি উপহার দেন। নৌকা প্রতীকে ভোট দিয়ে বিপুল ভোটে জয়যুক্ত করুন। মতভেদ ভুলে সকলে মিলে ঐক্যবদ্ধ হয়ে শেখ হাসিনার মনোনীত প্রার্থীর পক্ষে কাজ করুন। 

শুক্রবার (২৭ জানুয়ারি) বিকেলে চাঁপাইনবাবগঞ্জ জেলা আওয়ামী লীগের আয়োজনে নবাবগঞ্জ সরকারি কলেজ মাঠে অনুষ্ঠিত নৌকা প্রতীকের নির্বাচনী জনসভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন। 

নানক আরও বলেন, ঢাকা থেকে কেন্দ্রীয় নেতৃবৃন্দ আপনাদের মাঝে নৌকা প্রতীকে ভোটের দাবি নিয়ে এসেছে। আমরা ভোট চাইবো না তো কারা ভোট চাইবে? বিএনপি-জামায়াত সরকার সারদেশের মানুষকে ৩ হাজার মেগাওয়াট বিদ্যুৎ দিয়ে অন্ধকারে রেখে গিয়েছিল। চাঁপাইনবাবগঞ্জের কানসাট বিদ্যুৎ কেন্দ্র আগুনে পুড়িয়েছে। অপরদিকে শেখ হাসিনার সরকার উন্নয়ন সৃষ্টি করে। বর্তমানে ২৫ হাজার মেগাওয়াট বিদ্যুৎ উৎপাদন হয় বাংলাদেশে। তাই নৌকায় ভোট দাবি, আমাদের যৌক্তিক দাবি। 

তিনি বলেন, প্রাণঘাতী করোনা ভাইরাস সংক্রমণের কারণে সারাবিশ্ব থমকে গেছে। কিন্তু প্রধানমন্ত্রীর দূরদর্শী নেতৃত্বে অন্যান্য দেশের তুলনায় ভালোভাবেই করোনা পরিস্থিতি সামাল দিয়েছে সরকার। প্রধানমন্ত্রী শেখ হাসিনা অগ্রিম টাকা দিয়ে ভ্যাকসিন কিনেছেন। বিশ্বের অগ্রসর অনেক দেশ যেখানে ভ্যাকসিন পায়নি, সেখানে বাংলাদেশের মানুষকে বিনামূল্যে ভ্যাকসিন দিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনার সরকার। 

নানক বলেন, গ্রামের নারীদের আর্থিকভাবে সচ্ছল করতে শেখ হাসিনা একটি বাড়ি একটি খামার প্রকল্প বাস্তবায়ন করেছেন। এতে বহু নারীর জীবন বদলে গেছে। এর আগে যখন চাঁপাইনবাবগঞ্জে ছাত্রলীগের নেতা হিসেবে আমি এসেছিলাম তখন দেখেছি, আমাদের মা-বোনেরা পুরাতন কাপড় পরিধান করে ছিল, পায়ে স্যান্ডেল ছিল না। আজকে সেই অবস্থা নেই। শেখ হাসিনা বয়স্ক বিধবা প্রতিবন্ধী ভাতা দিয়ে পিছিয়ে পড়া জনগোষ্ঠীর জীবনমান বদলে দিয়েছেন। এখন আর কোনো অভিভাবকদের বই, খাতা, কলম কিনে দেওয়ার চিন্তা করতে হয় না। সরকার সব কিছু ফ্রি দিচ্ছে।  

তিনি বলেন, গত ১৪ বছরে চাঁপাইনবাবগঞ্জ জেলায় চরাঞ্চলের সঙ্গে সংযোগ করতে শেখ হাসিনা সেতু, ঢাকার সঙ্গে সরাসরি সংযোগ করতে বনলতা ট্রেন চালু, ২৫০ শয্যা বিশিষ্ট চাঁপাইনবাবগঞ্জ জেলা হাসপাতাল, চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালত ভবন, কৃষি বিশ্ববিদালয়, নতুন স্টেডিয়াম উপহার দিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। মহানন্দা নদীতে রাবার ড্যাম প্রকল্পের কাজ চলমান রয়েছে। আমরা এসব উন্নয়নের প্রেক্ষিতেই নৌকার ভোট দাবি করি। 

জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি ও জেলা পরিষদের চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা আলহাজ রুহুল আমিনের সভাপতিত্বে জনসভায় আরও বক্তব্য দেন আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য আব্দুর রহমান, সাংগঠনিক সম্পাদক এসএম কামাল হোসেন, দপ্তর সম্পাদক ব্যারিস্টার বিল্পব বড়ূয়া, সদস্য অধ্যাপক মোহাম্মদ আলী আরাফাত, জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও চাঁপাইনবাবগঞ্জ-৩ আসনে নৌকার প্রার্থী আব্দুল ওদুদ প্রমুখ। 

জাহাঙ্গীর আলম/আরএআর