জয়পুরহাটের কালাই উপজেলায় ইউনিয়ন জামায়াতের আমিরসহ তিনজনকে আটক করেছে পুলিশ। তাদের বিরুদ্ধে গোপন বৈঠকের মাধ্যমে নাশকতার পরিকল্পনার অভিযোগ আনা হয়েছে।

শনিবার (২৮ জানুয়ারি) বেলা ১১টার দিকে উপজেলার জিন্দারপুর ইউনিয়নের মোলামগাড়ী বাজারের একটি কিন্ডারগার্টেন স্কুলের ভেতর থেকে তাদের আটক করা হয়।

আটক ব্যক্তিদের মধ্যে আব্দুস সোবাহান (৬১) কালাই উপজেলার উদয়পুর ইউনিয়নের জামায়াতের আমির । তিনি ওই ইউনিয়নের চেঁচুরিয়া গ্রামের মৃত রিয়াজ উদ্দিনের ছেলে। অন্য দুজন হলেন- মাত্রাই গ্রামের মৃত ইসমাইল হোসেনের ছেলে সোবাহান আলী (৪৫), থল গ্রামের মৃত রইচ উদ্দিনের ছেলে আবুল কালাম (৭১)। তারা দুজন জামায়াতের সদস্য।

পুলিশ সূত্রে জানা গেছে, উদয়পুর ইউনিয়ন জামায়াতের আমির আব্দুস সোবহানের নেতৃত্বে ২০-২৫ জন দলীয় নেতাকর্মী মোলামগাড়ী বাজারের একটি কিন্ডারগার্টেন স্কুলে জড়ো হন। তারা সবাই মিলিত হয়ে নাশকতার পরিকল্পনা করছিলেন। পুলিশ খবর পেয়ে সেখানে গেলে অন্যরা পালিয়ে যায়। তবে পুলিশ সেখান থেকে তিনজনকে আটক করতে সক্ষম হয়। এ ঘটনায় কালাই থানা পুলিশের উপপরিদর্শক (এসআই) নজরুল ইসলাম বাদী হয়ে শনিবার রাতে তিনজনের নাম উল্লেখসহ অজ্ঞাত ২০-২৫ জনের বিরুদ্ধে নাশকতার পরিকল্পনার অভিযোগে মামলা করেন। 

কালাই থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) এসএম মঈনুদ্দীন বলেন, জামায়াতের নেতাকর্মীরা একত্রিত হয়ে নাশকতার পরিকল্পনা করছিলেন। তাদের কাছ থেকে জিহাদি বই জব্দ করা হয়েছে। নাশকতার পরিকল্পনার মামলায় গ্রেপ্তার দেখিয়ে আটক তিনজনকে রোববার সকালে জয়পুরহাট আদালতে পাঠানো হবে।

চম্পক কুমার/আরএআর