মেহেরপুরে ফেনসিডিল রাখার অপরাধে দুইজনকে যাবজ্জীবন সশ্রম কারাদণ্ড দিয়েছেন আদালত। একইসঙ্গে প্রত্যেককে ৫০ হাজার টাকা করে জরিমানা অনাদায়ে আরও ৬ মাসের কারাদণ্ড দেওয়া হয়েছে।

রোববার (২৯ জানুয়ারি) দুপুরে মেহেরপুর জেলা ও দায়রা জজ আদালতের বিচারক মো. শহীদুল্লাহ এই রায় দেন।

দণ্ডপ্রাপ্তরা হলেন-মেহেরপুর সদর উপজেলার বামনপাড়া গ্রামের মতি মল্লিকের ছেলে মামুন মল্লিক (২৫) ও টেংরামারী গ্রামের ইজালের ছেলে রবিউল ইসলাম (৪২)। পরে তাদের জেলা কারাগারে প্রেরণ করা হয়েছে।

মামলা সূত্রে জানা যায়, ২০১৮ সালের ৪ সেপ্টেম্বর জেলা গোয়েন্দা পুলিশের (ডিবি) মোস্তফা শওকত জামানের নেতৃত্বে এএসআই জসিম, মাহতাব উদ্দিন, ইব্রাহিম বিশ্বাসসহ ডিবি পুলিশের একটি দল মেহেরপুর মুজিবনগর উপজেলার সাহেবপুর বাজার এলাকা থেকে সবজিবোঝাই একটি মিনি ট্রাক তল্লাশি চালিয়ে ৮০০ বোতল ফেনসিডিল উদ্ধার করে। ওই ঘটনায় ১৯৯০ সালের মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইন ১৯ (১) টেবিলের ক্রমিক নং (খ)/১৯(৪) ধারায় সদর থানায় একটি মামলা দায়ের করা হয়। পরে মামলার তদন্তকারী কর্মকর্তা প্রাথমিক তদন্ত শেষে আদালতে চার্জশিট দাখিল করেন। মামলায় মোট ১০ জন সাক্ষীর সাক্ষ্যগ্রহণ শেষে আজ আদালত এই রায় দেন।

মামলায় রাষ্ট্রপক্ষে পাবলিক প্রসিকিউটর (পিপি) পল্লব ভট্টাচার্য এবং আসামিপক্ষে অ্যাডভোকেট খন্দকার একরামুল হক হীরা ও ইয়ারুল ইসলাম কৌশলী ছিলেন।

আকতারুজ্জামান/এমজেইউ