দিনাজপুর হাকিমপুর উপজেলার  হিলি স্থলবন্দরে কাস্টমস সিঅ্যান্ডএফ এজেন্টদের দুই দিন ব্যাপী কর্মবিরতি শুরু হয়েছে। ফেডারেশন অব বাংলাদেশ কাস্টমস সিঅ্যান্ডএফ এজেন্টস অ্যাসোসিয়েশনের ডাকে তারা এই কর্মবিরতি পালন করছেন। সোমবার (৩০ জানুয়ারি) সকাল থেকে এ কর্মবিরতি শুরু হয়। 

 হিলি স্থলবন্দর সিঅ্যান্ডএফ এজেন্টস সূত্রে জানা যায়, রাজস্ব বোর্ড সিঅ্যান্ডএফ এজেন্টসদের মৌলিক অধিকার পরিপন্থী কাস্টমস এজেন্ট লাইসেন্সিং বিধিমালা-২০২০, পণ্য চালান শুল্কায়নে এইচএস কোড (পণ্যের পরিচিতি নম্বর) এবং সিপিসি নির্ধারণে প্রণীত আইন বাতিলের জন্য ফেডারেশন অব বাংলাদেশ কাস্টমস সিঅ্যান্ডএফ এজেন্টস অ্যাসোসিয়েশন এই কর্মসূচি ঘোষণা করেছে। এর ফলে আজ সকাল থেকে হিলি স্থলবন্দরের সিঅ্যান্ডএফ এজেন্টরা কাস্টমস সংশ্লিষ্ট সকল কার্যক্রম থেকে বিরত আছে।

বাংলাহিলি কাস্টমস সিঅ্যান্ডএফ এজেন্টস অ্যাসোসিয়েশনের সভাপতি আব্দুর রহমান লিটন বলেন, আজ সোমবার ও আগামীকাল মঙ্গলবার সারাদেশের সব শুল্ক ভবন ও স্টেশনে এই দুইদিন কর্মবিরতি পালন করবো। এরই অংশ হিসেবে হিলি বন্দরের  সিঅ্যান্ডএফ এজেন্টরা অবস্থান নিয়েছি। এই দুই দিন আমরা কাস্টমসে কোনো প্রকার বিল এন্ট্রি দাখিল, শুল্কায়ন, ব্যাংক ড্রাফট, পে অর্ডার জমাসহ কোনো কাজ করব না। বিতর্কিত এসব আইন বাতিল করা না হলে দাবি আদায়ে আরও বড় ধরনের কর্মসূচি ঘোষণা করা হবে।

ইমরান আলী সোহাগ/আরকে