আবু আসিফ আহমেদ

ব্রাহ্মণবাড়িয়া-২ (সরাইল-আশুগঞ্জ) আসনের উপনির্বাচনে স্বতন্ত্র প্রার্থী আবু আসিফ আহমেদ নিখোঁজের ঘটনা নতুন মোড় নিয়েছে। আসিফের স্ত্রী মেহেরুন্নেছার একটি অডিও সামাজিক যোগাযোগ মাধ্যমে ভাইরাল হয়েছে। গত শুক্রবার (২৭ জানুয়ারি) অডিওর কথোপকথনে আসিফকে জামা-কাপড় দিয়ে বাড়ি থেকে অজ্ঞাত কোথাও চলে যেতে বলা হয়। 

এর আগে আসিফের স্ত্রী মেহেরুন্নেছা অভিযোগ করেছিলেন- তিন দিন যাবত তার স্বামী নিখোঁজ রয়েছেন। এ অভিযোগের বিষয়ে এখনো থানায় কোনো জিডি বা অভিযোগ করেননি মেহেরুন্নেছা। এর মধ্যে অডিও ভাইরাল হওয়ায় ব্রাহ্মণবাড়িয়া-২ আসনসহ জেলাজুড়ে চাঞ্চল্য সৃষ্টি হয়েছে।

গত রোববার রাতে ভাইরাল হওয়া অডিও-তে আবু আসিফের স্ত্রী মেহেরুন্নেছা মেহেরুন এক কর্মচারীকে (ইউসুফ) মোবাইল ফোনে তার স্যার আসিফ কোথায় আছেন জানতে চান। জবাবে কর্মচারী জানায়- ‘স্যার বাসায়।’ এরপর মেহেরুন্নেছা বলেন- ‘সব জামা-কাপড় দিয়ে তাড়াতাড়ি রেডি কর। কেউ যেন না জানে সে কোথায় গেছে। তাড়াতাড়ি বাসার ক্যামেরা অফ করে দে।’ স্যার যাওয়ার ১০ মিনিট পর  ক্যামেরা অন করতে বলেন মেহেরুন্নেছা মেহেরুন।

এর আগে গতকাল রোববার (২৯ জানুয়ারি) দুপুরে সাংবাদিকদের কাছে আবু আসিফের স্ত্রী মেহেরুন্নেছা মেহেরুন অভিযোগ করেন- তার স্বামী ব্রাহ্মণবাড়িয়া-২ আসনের উপনির্বাচনে স্বতন্ত্র প্রার্থী আবু আসিফ আহমেদকে দুদিন যাবত পাওয়া যাচ্ছে না। শুক্রবার সন্ধ্যার পর থেকে আসিফকে আর খুঁজে পাওয়া যাচ্ছে না। তিনি কোথায় এবং কী অবস্থায় আছে তা বুঝতে পারছেন না। প্রতিনিয়ত তাদের হুমকি-ধমকি দেওয়া হচ্ছে। বাড়িতে পুলিশ এসে অযথা তল্লাশি করে হয়রানি করছে। বাড়ির সামনেও কিছু পুলিশ আসা-যাওয়া করছে। তাদের ভয়ে তিনি নিজেও পালিয়ে ছিলেন। 

অডিও ভাইরাল হওয়ার পর ব্রাহ্মণবাড়িয়া-২ আসনের নির্বাচনী এলাকায় জনমনে নানা প্রশ্ন দেখা দিয়েছে। অডিওর সত্যতা যাচাই কিংবা এটি আসিফকেই উদ্দেশ্য করে কথোপকথন হয়েছে কিনা বা তিনি কি আসলেই নিখোঁজ নাকি আত্মগোপনে- এসব বিষয়ে জানতে মেহেরুন্নেছা মেহেরুনের সঙ্গে মোবাইল ফোনসহ বিভিন্নভাবে যোগাযোগের চেষ্টা করেও তার বক্তব্য জানা যায়নি।
 
আশুগঞ্জ থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. আজাদ রহমান ঢাকা পোস্টকে বলেন, আবু আসিফের স্ত্রী বা কেউ এখনো থানায় এ বিষয়ে অবহিত করেননি। আমরা নানা মাধ্যম থেকে বিষয়গুলো জেনে খোঁজখবর নিচ্ছি। একপক্ষ বলছে নিখোঁজ, আরেকপক্ষ বলছে আত্মগোপন। তদন্ত শেষে বিষয়টি জানানো হবে। 

আগামী ১ ফেব্রুয়ারি বহুল আলোচিত ব্রাহ্মণবাড়িয়া-২ (সরাইল-আশুগঞ্জ) আসনের নির্বাচন। গত একাদশ জাতীয় সংসদ নির্বাচনে বিএনপির মনোনয়ন নিয়ে ব্রাহ্মণবাড়িয়া-২ আসন থেকে সংসদ সদস্য নির্বাচিত হন আব্দুস সাত্তার ভূইয়া। তবে গেল বছরের ডিসেম্বরে দলের সিদ্ধান্তে সংসদ থেকে পদত্যাগ করেন তিনি। পরবর্তীতে দলের চেয়ারপাসনের উপদেষ্টা পদ থেকে পদত্যাগ করে নিজের ছেড়ে দেওয়া আসনে উপনির্বাচনে স্বতন্ত্র পদে লড়তে মনোনয়ন ফরম কেনেন সাত্তার। এর প্রেক্ষিতে তাকে দল থেকে বহিষ্কার করে বিএনপি।

বাহাদুর আলম/আরএআর