সিরাজগঞ্জের কামারখন্দে রেললাইনে ফাটল দেখা দিয়েছে। ফাটল দেখে হাত দিয়ে সংকেত দিয়ে রাজশাহী থেকে ছেড়ে আসা বনলতা এক্সপ্রেস ট্রেনসহ দুটি ট্রেন থামিয়ে দেন স্থানীয়রা। এতে অল্পের জন্য দুর্ঘটনার কবল থেকে রক্ষা পেয়েছে ট্রেন দুটি। পরবর্তীতে ট্রেন দুটি ধীর গতিতে পার হয়ে যায়।

মঙ্গলবার (৩১ জানুয়ারি) সকালে জেলার কামারখন্দ উপজেলার রায়দৌলতপুর ইউনিয়নের ছাগলা পাগলা রেল ব্রিজ এলাকায় প্রথমে মালবাহী একটি ট্রেন পরে বনলতা এক্সপ্রেস যাত্রীবাহী আরেকটি ট্রেনকে হাত দিয়ে সংকেত দিয়ে থামিয়ে দেন স্থানীয় লোকজনেরা।

স্থানীয়রা জানান, আজ ভোরে কাজে যাওয়ার সময় রেললাইনে ফাটল দেখতে পান তারা। ওই সময়ই একটি মালবাহী ট্রেন আসতে দেখে হাত দিয়ে সংকেত দিলে ট্রেনটি থামিয়ে দেন চালক। পরে আরেকটি ট্রেনকে থামতে সংকেত দেওয়া হলে চালক রেললাইনের ফাটল দেখার পর ধীর গতিতে পার হয়ে যান।

সিরাজগঞ্জ রেল স্টেশনের উপ-সহকারী প্রকৌশলী আহসান হাবিব বলেন, আজ সকালে ছাগলা পাগলা রেল ব্রিজ এলাকায় রেললাইনে ফাটল দেখতে পান স্থানীয়রা। পরে তারা খবর দিলে সেখানে লোক পাঠানো হয়। এখন ফাটল ধরা রেললাইনে কাজ চলছে। তবে এটা বড় কোনো ফাটল না, ওই লাইনের ওপর দিয়ে ট্রেনগুলো স্বাভাবিকভাবে চলাচল করতে পারবে। স্থানীয়রা না বুঝে সংকেত দিয়ে রাজশাহী থেকে ছেড়ে আসা বনলতা এক্সপ্রেস এবং মালবাহী একটি ট্রেন থামিয়ে দিলে সেই ট্রেনগুলো পরে ধীরে পার হয়ে যায়।

শুভ কুমার ঘোষ/আরকে