ইসলামী আন্দোলন বাংলাদেশের আমির ও চরমোনাই পীর মুফতি সৈয়দ মুহাম্মদ রেজাউল করীম বলেছেন, বাংলাদেশের স্বাধীনতার ইতিহাস বিকৃত করা হচ্ছে। ভাষা আন্দোলন ও স্বাধীনতা যুদ্ধে অবদান ছিল যুবকদের। ইতিহাস বিকৃত করে ভবিষ্যৎ প্রজন্মকে পথভ্রষ্ট করা হচ্ছে। কুত্তা নীতি, অদক্ষ নীতি, পশু নীতি অনুসরণ করে দেশকে বিপথে পরিচালনা করার চেষ্ট করা হচ্ছে। এজন্য যুবকদের সজাগ থাকতে হবে।

সোমবার (৬ ফেব্রুয়ারি) সকালে আবু বকর সিদ্দিক (রা.) মডেল মাদরাসা অডিটেরিয়ামে ইসলামী যুব আন্দোলন বরগুনা জেলা শাখার সম্মেলনে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন। 

চরমোনাই পীর আরও বলেন, আপনারা লক্ষ্য করেছেন ইতিহাত বিকৃত করে আমাদের নতুন প্রজন্মকে মগজ ধোলাই করা হচ্ছে। মুসলমানরা যখন রাজত্ব পরিচালনা করেছে তখন নাকি তারা জালেম ছিল, এমন বহু বানোয়াট বিকৃত মনগড়া ইতিহাস তৈরি করা হচ্ছে। আল্লাহর রহমতে এসব পরিকল্পনা নস্যাৎ হবে। সারাদেশে ইসলামী যুব আন্দোলন ভালো ভালো কাজ করে যাচ্ছে। দেশের ইতিহাসের সকল সংগ্রামে যুবকদের অংশগ্রহণ ছিল। এই যুবকরাই অন্যায়ের বিরুদ্ধে শক্তিশালী হাতিয়ার। তাই সকল যুবকদের ঐক্যবদ্ধ হওয়ার আহ্বান জানাই।

ইসলামী যুব আন্দোলন বরগুনা জেলা শাখার সভাপতি মাওলানা মুহাম্মদ আব্দুর রহমান রূহানীর সভাপতিত্বে সম্মেলনে আরও উপস্থিত ছিলেন জাতীয় শিক্ষক ফোরামের সভাপতি অধ্যাপক মো. মাহবুবুর রহমান, ইসলামী আন্দোলন বাংলাদেশের প্রেসিডিয়াম সদস্য অধ্যাপক মাহবুবুর রহমান, ইসলামী যুব আন্দোলন বাংলাদেশের সেক্রেটারি জেনারেল মুফতি মানসুর আহমেদ সাকী, ইসলামী আন্দোলনের বরিশাল বিভাগীয় সাংগঠনিক সম্পাদক উপাধ্যক্ষ মাওলানা মুহাম্মদ সিরাজুল ইসলাম প্রমুখ। 

খান নাঈম/আরএআর