মাদারীপুর শহরে আওয়ামী লীগের শান্তি সমাবেশে আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে দুই পক্ষের সংঘর্ষে ১৫ জন আহত হয়েছেন। রোববার (১২ ফেব্রুয়ারি) সন্ধ্যায় শহরের রাস্তি এলাকার বেল্লাল চেয়ারম্যান ও পাঁচখোলা ইউনিয়নের চেয়ারম্যান টুকু মোল্লার সমর্থকদের মধ্যে এ সংঘর্ষের ঘটনা ঘটে।

আহতরা হলেন- খলিফা (৩৫), আলামীন হাওলাদা (২৮), নাইম মুন্সি (১৭), অর্ক হাওলাদার, (১৬) ইমন হাওলাদার (২৫), মাসুদ আলী হোসেনসহ মোট ১৫ জন।

স্থানীয় ও ভুক্তভোগী সূত্রে জানা যায়, মাদারীপুর শহরের রাস্তি এলাকায় রাস্তি ইউনিয়নে আওয়ামী লীগের শান্তি সমাবেশ চলাকালে আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে শহরের রাস্তি এলাকার চেয়ারম্যান বেল্লাল মোল্লা ও পাঁচখোলা ইউনিয়নের চেয়ারম্যান টুকু মোল্লান সমর্থকদের মধ্যে এ সংঘর্ষ হয়। এতে উভয় পক্ষের ১৫ জন আহত হয়েছেন। পরে আহতদের উদ্ধার করে মাদারীপুর সদর হাসপাতালে ভর্তি করা হয়েছে। এদিকে আহতদের হাসপাতালে দেখতে যান মাদারীপুর-২ আসনের সংসদ সদস্য ও আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য শাজাহান খান।

এই বিষয়ে রাস্তি ইউনিয়নের চেয়ারম্যান বেল্লাল হোসেন মোল্লা জানান, তার কোনো লোকজন মারামারির সঙ্গে জড়িত না। কিছু লোক মারামারি উদ্দেশ্যেই সমাবেশে এসেছিল। তারা এ ঘটনা ঘটিয়েছে। এর পেছনে পূর্বের কোনো ঘটনা বা কারণ থাকতে পারে।

তবে পাঁচখোলা ইউনিয়নের চেয়ারম্যান নাসির উদ্দিন টুকু মোল্লার মুঠোফোনে একাধিকবার কল করলেও কোনো সাড়া মেলেনি।

এ বিষয়ে মাদারীপুর সদর থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মনোয়ার হোসেন চৌধুরী বলেন, ঘটনাস্থলে পুলিশ পাঠানো হয়েছে। বর্তমানে পরিস্থিতি নিয়ন্ত্রণে রয়েছে। এখনো কোনো অভিযোগ পাইনি। অভিযোগ পেলে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হবে।

রাকিব হাসান/এমজেইউ