নীলফামারীতে প্রেম করে বিবাহ বন্ধনে আবদ্ধ হওয়া সাত দম্পতিকে সংবর্ধনা দেওয়া হয়েছে। বিশ্ব ভালোবাসা দিবসের দিন মঙ্গলবার (১৪ ফেব্রুয়ারি) সন্ধ্যায় জেলা শহরের শহীদ মিনার চত্বরে এ সংবর্ধনা দেয় সাংস্কৃতিক সংগঠন ব্লু প্রিজেন্ট ব্যান্ড (নীল চাষী)। সংবর্ধনা অনুষ্ঠানে ব্যান্ড দলের শিল্পীরা গানে গানে মাতিয়ে তোলেন দর্শক শ্রোতাদের।

অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন নীলফামারী পৌর মেয়র ও জেলা আওয়ামী লীগের সভাপতি দেওয়ান কামাল আহমেদ। তিনি ৪২ বছর আগে প্রেম করে বিয়ে করেছিলেন। বক্তব্যে তিনি সফল প্রেমের কাহিনী তুলে ধরেন। পরে একে একে সফল দম্পতিদের হাতে ফুল ও ক্রেস্ট তুলে দিয়ে সংবর্ধনা জানানো হয়।

সফল দম্পতিদের মধ্যে অনুষ্ঠানে উপস্থিত থেকে সম্মাননা গ্রহণ করেন— জেলা বিএনপির সহ সভাপতি মীর সেলিম ফারুক, জেলা বিএনপির সহ সভাপতি মোস্তফা হক প্রধান, জেলা বিএনপির সাংগঠনিক সম্পাদক আনিছুর রহমান কোকো, জেলা বিএনপির সাধারণ সম্পাদক জহুরুল আলমের সহধর্মিণী তাজমিন ফৌজিয়া ওপেল, পৌর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও জেলা ক্রীড়া সংস্থার সাধারণ সম্পাদক আরিফ হোসেন মুন, নীলফামারী সরকারি কলেজের ইতিহাস বিভাগের বিভাগীয় প্রধান তারিকুল ইসলাম।

প্রধান অতিথির বক্তব্যে দেওয়ান কামাল আহমেদ বলেন, ১৯৮০ সালে প্রেম করে বিয়ে করেছি। ৪২ বছরের সংসার জীবন অতিবাহিত করছি। রাজনৈতিক সফলতার পেছনে আমার সহধর্মিণীর গুরুত্বপূর্ণ অবদান রয়েছে। এসময় তিনি প্রতি বছর দিনটিকে এভাবে পালন করার আহ্বান জানান।

জেলা বিএনপির সহ সভাপতি মীর সেলিম ফারুক বলেন, ৩০ বছর আগে আমরা ভালোবেসে বিয়ে করেছি। ৩০ বছরের সংসার জীবনে আমাদের মান-অভিমান অনেক হয়েছে। কিন্তু ভালোবাসা একটুও কমেনি। আজকের এ আয়োজন আমাদের অভিভূত করেছে। আজ আমরা সবাই রাজনীতির ঊর্ধ্বে থেকে সমবেত হয়েছি। এখানে ভালোবাসার জয় হয়েছে।

নীলফামারী সরকারি কলেজের ইতিহাস বিভাগের প্রধান তারিকুল ইসলাম তার প্রেম জীবনের স্মৃতিচারণ করে অনুষ্ঠানের আয়োজকদের ধন্যবাদ জানান। এসময় তিনি ‘আজ এই দিনটাকে মনের খাতায় লিখে রাখব’ সংগীত পরিবেশন করেন।

ব্যান্ড দলের লিডার সুকুমার পালের সভাপতিত্বে স্বাগত বক্তব্য দেন ব্যান্ডের ভোকাল জান্নাতুল ফেরদৌস ফিরোজ। তিনি বলেন, আমাদের এ আয়োজনে ভালোবেসে বিয়ে করা সফল দম্পতিদের আহ্বান জানিয়েছি। তারা বিভিন্ন রাজনৈতিক দলের নেতাকর্মী। আমাদের ডাকে সাড়া দিয়ে দলমত নির্বিশেষে সবাই অনুষ্ঠানে অংশগ্রহণ করেছেন। এমন আয়োজনে জয় হয়েছে ভালোবাসার। আয়োজনের সফলতায় আমরা সবার প্রতি কৃতজ্ঞ।

শরিফুল ইসলাম/এসএসএইচ/