‘সত্যের সাথে সন্ধি’-এ স্লোগানকে ধারণ করে ২০২১ সালের ১৬ ফেব্রুয়ারি আনুষ্ঠানিক যাত্রা শুরু করে নিউজ পোর্টাল ঢাকা পোস্ট। যাত্রা শুরুর পর থেকে গণমাধ্যমটি দায়িত্বশীলতা, পরিকল্পনা, উদ্যম আর নিত্য-নতুন চ্যালেঞ্জ নিয়ে স্বল্প সময়ে সাধারণ মানুষের আস্থার জায়গা হয়ে উঠেছে। ঢাকা পোস্টের ২ বছর পেরিয়ে ৩ বছরে পদার্পণ উপলক্ষে নীলফামারীতে বর্ণাঢ্য আয়োজন ছিল।

বৃহস্পতিবার (১৬ ফেব্রুয়ারি) দুপুরে জেলা শহরের প্রাণকেন্দ্রে অবস্থিত‍ স্কাই ভিউ কনভেনশন হলে বর্ষপূতি উপলক্ষে আনন্দ শোভাযাত্রা, কেক কাটা ও আলোচনা সভার আয়োজন করা হয়।

অনুষ্ঠানের শুরুতে স্বাগত বক্তব্য রাখেন ঢাকা পোস্টের নীলফামারী প্রতিনিধি শরিফুল ইসলাম। ইন্ডিপেন্ডেন্ট টেলিভিশনের জেলা প্রতিনিধি মাহমুদ আল হাসান রাফিনের সঞ্চালনায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন অতিরিক্ত পুলিশ সুপার মোহাম্মদ সাইফুল ইসলাম। 

এছাড়া জেলা প্রশাসক কার্যালয়ের সহকারী কমিশনার সাইফুল ইসলাম, নীলফামারী চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রির সভাপতি ইঞ্জিনিয়ার শফিকুল ইসলাম ডাবলু, নীলফামারী সরকারি কলেজের রাষ্ট্রবিজ্ঞান বিভাগের সহকারী অধ্যাপক নুরুল করিম, জেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তা নবেজ উদ্দিন সরকার, নীলফামারী প্রেসক্লাবের  সাধারণ সম্পাদক ও আরটিভির জেলা প্রতিনিধি হাসান রাব্বী প্রধান, যুগ্ম সাধারণ সম্পাদক ও এটিএন নিউজের জেলা প্রতিনিধি মিল্লাদুর রহমান মামুন, এখন টেলিভিশনের সৈয়দপুর ব্যুরো অফিসের রির্পোটার আমিরুল বাপ্পী বক্তব্য রাখেন। এ সময় বক্তারা দুই বছর পেরিয়ে ৩ বছরে পদার্পণ উপলক্ষে ঢাকা পোস্টের আরও সফলতা কামনা করেন।

অতিরিক্ত পুলিশ সুপার মোহাম্মদ সাইফুল ইসলাম বলেন, ঢাকা পোস্টকে অভিনন্দন। ঢাকা পোস্ট পাঠকের বিশ্বাসযোগ্যতা অর্জন করেছে। স্বল্প সময়ে গণমাধ্যম হিসেবে এটি তাদের বড় পাওয়া। আমি যতদূর জানি গণতন্ত্রের যে মূল স্তম্ভ তার মধ্যে সবচেয়ে গুরুত্বপূর্ণ এই মিডিয়া জগৎ, এই সংবাদপত্র, ইলেক্ট্রনিক মিডিয়া, প্রিন্ট মিডিয়া। এরাই কিন্তু সমাজকে ভাঙাগড়ার খেলায় একটা সঠিক পথ দেখাবে। সুতরাং সেই ধারাবাহিকতায় আমরা তাদের সমন্বয়ে বিভিন্ন ধরনের সমস্যা, বিভিন্ন ধরনের সুবিধায় পাশে থাকি। কোনো চাপে আমাদের লক্ষ্য থেকে যেন আমরা সরে না যাই এটা আমাদের মনে রাখতে হবে।

জেলা প্রশাসক কার্যালয়ের সহকারী কমিশনার মো. সাইফুল ইসলাম বলেন, ‘সত্যের সাথে সন্ধি’-এ স্লোগানকে ধারণ করে ঢাকা পোস্ট তৃতীয় বর্ষে পদার্পণ করেছে জেনে ভালো লাগছে। এখানে আসতে পেরে গর্বিতবোধ করছি। এর  আগে আমি অন্য জেলায় এনডিসি হিসেবে ছিলাম। এনডিসির অন্যতম কাজ হচ্ছে মিডিয়া ম্যানেজ করা। বিশেষ করে সাংবাদিকদের সঙ্গে কথা বলা, জেলা প্রশাসক মহোদয়ের কোনও প্রোগ্রামের বিষয়ে সাংবাদিকদের সঙ্গে সমন্বয় করা। এ কাজটি করতে গিয়ে আমি দেখেছি, আমার সবচেয়ে কাছের মানুষ ছিলেন সাংবাদিকরা। আমি ডিসি অফিসের কাজ শেষে রাত একটা কিংবা দেড়টা বাসায় ফেরার সময় কোন না কোন সাংবাদিকের সঙ্গে দেখা হতো। আমরা যেহেতু এখানে চাকরি করি কেউ স্থানীয় না আমাদের সবচেয়ে কাছের মানুষ হচ্ছেন সাংবাদিকরা। সাংবাদিকরা সার্বিক সহযোগিতা প্রদান করেন।

তিনি আরও বলেন, প্রযুক্তির উৎকর্ষতায় অনলাইন গণমাধ্যম এখন বাস্তবতা। রাত ১২টায় পেপার ছাপানো হবে আর পরদিন ১২টায় পেপার তা হাতে পৌঁছাবে, সেই ধারণা থেকে পাঠকরা বের হয়ে এসেছে। অনলাইন গণমাধ্যমের মধ্যে ঢাকা পোস্ট ভালো করছে ,শুভ কামনা রইল। আশা করছি নিত্য নতুন খবর পরিবেশনের মাধ্যম্যে দেশের প্রান্তিক জনগণের কথা তুলে ধরবে ঢাকা পোস্ট।

অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন- এখন টেলিভিশনের সৈয়দপুর ব্যুরো প্রধান নাজমুল ইসলাম নিশাত, যমুনা টেলিভিশনের নীলফামারী প্রতিনিধি আতিয়ার রহমান, কালের কণ্ঠের জেলা প্রতিনিধি ভূবন রায় নিখিল, নিউজ টোয়েন্টিফোরের জেলা প্রতিনিধি আব্দুর রশিদ শাহ, একাত্তর টিভির জেলা প্রতিনিধি বিজয় চক্রবর্তী কাজল, খোলা কাগজের জেলা প্রতিনিধি মোশাররফ হোসেন, ডেইলি সান ও ভোরের কাগজের জেলা প্রতিনিধি রাজীব হুসাইন রাজু, বাংলাদেশ প্রতিদিন ও দেশ টিভির জেলা প্রতিনিধি আব্দুল বারী, বাংলা ট্রিবিউনের জেলা প্রতিনিধি তৈয়ব আলী, সময়ের কণ্ঠস্বরের নীলফামারী প্রতিনিধি ফরহাদ হোসাইন, মানবকণ্ঠের ডোমার প্রতিনিধি হরিদাস রায়, মানবজমিনের ডোমার প্রতিনিধি আব্দুল্লাহ আল মামুন প্রমুখ।

শরিফুল ইসলাম/এসএম