এই সরকারের পতন ঘটিয়েই জনগণ ঘরে ফিরবে বলে মন্তব্য করেছেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য ইকবাল হাসান মাহমুদ টুকু। তিনি বলেন, আন্দোলন বেগবান করতে আগামী ২৫ ফেব্রুয়ারি জেলায় জেলায় পদযাত্রা অনুষ্ঠিত হবে।

বিএনপির কেন্দ্রীয় কর্মসূচীর অংশ হিসেবে শরিবার বিকেলে রাজশাহীর ঐতিহাসিক ভূবন মোহন পার্কে পদযাত্রাপূর্ব সমাবেশে এসব কথা বলেন টুকু।  

গ্যাস, বিদ্যুৎ, চাল, ডাল, তেল ও  আটাসহ নিত্যপ্রয়োজীনয় দ্রব্য সার ও ডিজেল, কৃষি উপকরণের লাগামহীন মূল্য বৃদ্ধির প্রতিবাদে এবং গণতন্ত্র পুনরুদ্ধার, ফ্যাসিস্ট সরকারের পদত্যাগ, দেশনেত্রী বেগম খালেদা জিয়া ও সকল কারাবন্দি নেতাকর্মীদের মুক্তিসহ ১০ দফা দাবি আদায়ের লক্ষে পদযাত্রা অনুষ্ঠিত হয়।

প্রধান অতিথির বক্তব্যে বিএনপি নেতা টুকু বলেন, শান্তির সমাবেশের নামে বিশৃঙ্খলা সৃষ্টি করে বিএনপির অঙ্গ সহোযোগি সংগঠনের নেতাকর্মীদের নামে মিথ্যা মামলা দিয়ে হয়রানীর ষড়যন্ত্রে লিপ্ত হয়েছে। তাদের সমাবেশ অশান্তি মনে জনগণ কোন প্রকার সাড়া দিচ্ছে না। টাকা খরচ করে সমাবেশে লোক আনতে পারছেনা। অথচ বিএনপি কোনো প্রকার অর্থ খরচ না করইে হাজার হাজার লোক নিয়ে সকল কর্মসূচি সফলভাবে পালন করে যাচ্ছে।
 
তিনি বলেন, জনগণ আর এই সরকারকে চায়না। সরকার তাদের সময় জেনে এখন জোরপূর্বক ক্ষমতায় থাকার জন্য মরিয়া উঠেছে। বিএনপি’র কর্মসূচি নিয়ে আওয়ামী লীগের নেতারা ভুল বকতে শুরু করেছে। এক কথায় তাদের মতিভ্রম শুরু হয়ে গেছে। এ থেকেই তারা বিএনপি’র সকল শান্তিপূর্ন কর্মসূচিতে বাধা প্রদান ও আওয়ামী আইন শৃংখলাবাহিনীর সদস্যরা নির্যাতন ও আটক করছে। কয়েকদিনি পূর্বে ইউনিয়ন পর্যায়ে বিএনপি, অঙ্গ ও সহযোগি সংগঠনের পদাযাত্রায় ন্যাক্কারজনকভাবে বাধা প্রদান করেছে এবং মারপিট ও নেতাকর্মীদের আটক করেছে। যতই নিপিড়ন, নির্যাতন, আটক, মামলা, হামলা ও গুলি চলুক বিএনপি, অঙ্গ ও সহযোগি সংগঠনের নেতাকর্মীরা আর পিছু হটবেনা।

বিএনপি চেয়ারপার্সন বেগম খালেদা জিয়ার উপদেষ্টা মিজানুর রহমান মিনু প্রধান বক্তা হিসেবে বক্তব্য দেন। সভায় সভাপতিত্ব করেন, রাজশাহী মহানগর বিএনপি’র আহ্বায়ক বীরমুক্তিযোদ্ধা এডভোকেট এরশাদ আলী ঈশা। বিশেষ অতিথি ছিলেন, বিএনপি জাতীয় নির্বাহী কমিটির রাজশাহী বিভাগীয় সহ-সাংগঠনিক সম্পাদক এ.এইচ.এম ওবায়দুর রহমান চন্দন, বিএনপি জাতীয় নির্বাহী কমিটির ত্রাণ ও পুনর্বাসন  বিষয়ক সহ-সম্পাদক ও রাজশাহী মহানগর বিএনপি'র সাবেক সাধারণ সম্পাদক এডভোকেট শফিকুল হক মিলন, জেলা বিএনপি’র সদস্য এডভোকেট তোফাজ্জল হোসেন তপু, রাজশাহী মহানগর বিএনপি’র সদস্য সচিব মামুনুর রশিদ মামুন, যুগ্ম আহ্বায়ক দেলোয়ার হোসেন, ওয়ালিউল হক রানা, আসলাম সরকার, জয়নাল আবেদিন শিবলী, শফিকুল ইসলাম শাফিক ও বজলুল হক মন্টু।