মৎস্য ও প্রাণীসম্পদ মন্ত্রী রেজাউল করিম বলেছেন, দেশের প্রত্যেকটা মানুষকে কর্মক্ষম করে তাদেরকে উদ্যোক্তা হিসেবে সাবলম্বী করা বর্তমান সরকারের লক্ষ্য। প্রধানমন্ত্রী চান একজন মানুষও যেন বেকার না থাকে। সবাই যেন নিজের পায়ে দাঁড়াতে পারে। এমন পৃষ্ঠপোষকতা দেওয়ার মাধ্যমে বাংলাদেশকে আমরা স্বাবলম্বী করতে চাচ্ছি। শেখ হাসিনা সরকারের আমলে দেশের কোথাও ক্ষুধা-দারিদ্র থাকবে না, বৈষম্য থাকবে না, খাবারের অভাব থাকবে না। সেজন্য আমরা বিভিন্ন পর্যায়ে কাজ করছি।

মন্ত্রী আরও বলেন, এক ইঞ্চি জমি যাতে পড়ে না থাকে। পতিত জমিতে ফসল চাষ করতে হবে। প্রয়োজনে সবজি চাষ করতে হবে। আমরা যদি সবাই সাবলম্বী না হই, দীর্ঘদিন হাত পেতে থাকা কোনো মানুষের কিন্তু আত্মমর্যাদা থাকে না। পরনির্ভরশীল হয়ে থাকা মানুষের কোনো সম্মান থাকে না। সরকারের একক চেষ্টায় নয়, আমরা সম্মিলিতভাবে সবাই মিলে এগিয়ে যাব।

রোববার (১৯ ফেব্রয়ারি) দুপুরে মৎস্য অধিদপ্তরের সাসটেনেবল কোস্টাল অ্যান্ড মেরিন ফিশারিজ প্রজেক্ট (এসসিএমএফপি) কম্পনেন্ট থ্রি কমিউনিটি ট্রান্সফর্মেশন যুব উৎসব উদযাপন উপলক্ষে আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

সোশ্যাল ডেভেলপমেন্ট ফাউন্ডেশন (এসডিএফ) পিরোজপুর সদর ক্লাস্টারের আয়োজনে পিরোজপুর সদর উপজেলা পরিষদের অডিটরিয়ামে জেলা প্রশাসক মোহাম্মদ জাহেদুর রহমানের  সভাপতিত্বে অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন বরিশাল বিভাগীয় মৎস্য অধিদপ্তরের উপ-পরিচালক আনিছুর রহমান তালুকদার, জেলা পুলিশ সুপার মোহাম্মদ সাঈদুর রহমান, সদর উপজেলা নির্বাহী অফিসার মরিয়ম জাহান ।

এর আগে প্রধান অতিথি ইলিশ সম্পদ উন্নয়ন ও ব্যবস্থাপনা প্রকল্পের আওতায় বিকল্প কর্মসংস্থান হিসেবে শতাধিক জেলেদের মাঝে বকনা বাছুর, বৈধ জাল এবং ৪০টি ছাগল বিতরণ করেন।

আবীর হাসান/আরকে