হবিগঞ্জের চুনারুঘাট থেকে র‍্যাব পরিচয়ে প্রতারণার অভিযোগে ইমান আলীকে (৩৯) গ্রেপ্তার করেছে র‍্যাপিড এ্যাকশন ব্যাটালিয়ন (র‍্যাব)। সোমবার (২০ ফেব্রুয়ারি) র‍্যাব-৯ এর হবিগঞ্জ সিপিসি-১ এর একটি দল চুনারুঘাট উপজেলার নতুন ব্রিজ এলাকার পুরাতন হাইওয়ে পুলিশ ফাঁড়ির সামন থেকে তাকে গ্রেপ্তার করে। 

গ্রেপ্তার ইমান আলী চুনারুঘাট উপজেলার লালকেয়ার গ্রামের মৃত আব্দুল আজিজের ছেলে। সিপিসি-১ এর লেফট্যানেন্ট কমান্ডার মোহাম্মদ নাহিদ হাসান প্রেস বিজ্ঞপ্তির মাধ্যমে বিষয়টি জানিয়েছেন।

লেফট্যানেন্ট কমান্ডার মোহাম্মদ নাহিদ হাসান জানান, চুনারুঘাট উপজেলার আনন্দপুর গ্রামে গত ২৯ জানুয়ারি লিটন পালের বাড়িতে অভিযুক্ত ইমান আলী শ্রীমঙ্গল ক্যাম্পের র‍্যাব পরিচয়ে জিজ্ঞাসাবাদ করার জন্য যান। তিনি লিটন পালের কাছে তার ছোট ভাই মিঠুন পাল ইসলাম ধর্মের মহিলাকে বিয়ে করায় মোটা অংকের টাকা দাবি করেন। পরদিন লিটন পালের ছোট ভাইয়ের বৌভাত অনুষ্ঠান ছিল। সেই ভয়ে টাকা দিতে সম্মত হন লিটন। গত ১ ফেব্রুয়ারি ইমান আলী র‍্যাব পরিচয়ে মোবাইল ফোনের মাধ্যেমে পুনরায় টাকার জন্য লিটন পালকে ভয় দেখিয়ে হবিগঞ্জ আদালতের সামনে টাকা নিয়ে যেতে বলেন। 

ইমান আলীর কথামত লিটন পাল তাকে ১ লাখ টাকা দেন। পরবর্তীতে প্রতারণার বিষয়টি বুঝতে পেরে সোমবার চুনারুঘাট থানায় মামলা ও র‍্যাবের কাছে লিখিত অভিযোগ করেন। অভিযোগে পেয়ে র‍্যাব অভিযান চালিয়ে ইমান আলীকে গ্রেপ্তার করে।

লেফট্যানেন্ট কমান্ডার মোহাম্মদ নাহিদ হাসান বলেন, গ্রেপ্তার ভুয়া র‍্যাব ইমান আলীকে আইনি প্রক্রিয়ায় চুনারুঘাট থানায় হস্তান্তরের প্রক্রিয়া চলছে।

আজহারুল মুরাদ/আরকে