চাঁদপুরের মোহনপুর পর্যটন কেন্দ্রে (মেঘনা নদী) গোসল করতে নেমে পানিতে ডুবে এক শিক্ষার্থীর মৃত্যু হয়েছে। একই ঘটনায় নিখোঁজ হয়েছে আরও এক শিক্ষার্থী। বৃহস্পতিবার (২৩ ফেব্রুয়ারি) দুপুরে এ ঘটনা ঘটে।megh

মৃত শিক্ষার্থীর নাম শাহরিয়ার ইশতিয়াক শামস (১৬)। সে কুষ্টিয়ার চরহাট গ্রামের জিয়াদুল ইসলামের ছেলে। 
অন্যদিকে একই ঘটনায় নিখোঁজ রয়েছে সুষ্মিত সাহা (১৪)। সে ব্রাহ্মণবাড়িয়ার নবীনগর থানার কাইতলা এলাকার সুধাংশু সাহার ছেলে। তারা দুজনই নারায়ণগঞ্জ ক্যামব্রিয়ান স্কুল অ্যান্ড কলেজের দশম শ্রেণির ছাত্র। 

নারায়ণগঞ্জ ক্যামব্রিয়ান স্কুলের প্রশাসনিক কর্মকর্তা শাহ নেওয়াজ জানান, বৃহস্পতিবার সকালে নারায়ণগঞ্জ থেকে  লঞ্চে করে মোহনপুর পর্যটন কেন্দ্রে পিকনিকে আসে নারায়ণগঞ্জ ক্যামব্রিয়ান স্কুল অ্যান্ড কলেজের শিক্ষার্থীরা। পিকনিকে সাড়ে সাতশ’ শিক্ষার্থী অংশগ্রহণ করে। দুপুরে নদীতে গোসল করতে নেমে প্রচণ্ড ঢেউয়ে দুই শিক্ষার্থী ডুবে যায়। এরপর একজনকে স্থানীয় হাসপাতালে নিয়ে গেলে কর্মরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন। বাকি একজন নিখোঁজ আছে। 

এ বিষয়ে মোহনপুর পর্যটন লিমিটেডের সিকিউরিটি ম্যানেজার সাদেকুর রহমান বলেন, যারা নদীতে নামে আমরা তাদের সবসময়ই সতর্ক করে থাকি। সাঁতার না জানলে নদীতে নামতে নিষিদ্ধ করা হয়েছে। আজকেও তাদেরকে হ্যান্ডমাইক দিয়ে নদীতে না নামার জন্য সতর্ক করা হয়েছে। কিন্তু তারা সিকিউরিটি গার্ডদের সঙ্গে দুর্ব্যবহার করে নদীতে নেমেছে। ভবিষ্যতে যাতে এ ধরনের দুর্ঘটনা না ঘটে সেদিকে জোড় ব্যবস্থা গ্রহণ করা হবে।

মতলব উত্তর উপজেলার মোহনপুর পুলিশ ফাঁড়ির উপ-পরিদর্শক বাবুল পাল জানান, ওই দুই শিক্ষার্থী নদীতে গোসল করতে  নামে। এসময়  তারা দুজনই নদীতে ডুবে যায়। এ ঘটনায় একজনকে হাসপাতালে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণ করেন।  প্রয়োজনীয় আইনগত ব্যবস্থা নেওয়ার পর ওই শিক্ষার্থীর মরদেহ পরিবারের কাছে হস্তান্তর করা হবে। একই ঘটনায় অন্য আরেক শিক্ষার্থী নিখোঁজ রয়েছে।

চাঁদপুর ফায়ার সার্ভিসের উপ-পরিচালক সাহিদুল ইসলাম বলেন, ঘটনার সংবাদ পেয়ে আমরা ঘটনাস্থলে এসেছি। নিখোঁজ শিক্ষার্থীকে উদ্ধারের চেষ্টা চলছে।

আনোয়ারুল হক/কেএ