পুলিশের মহাপরিদর্শক (আইজিপি) চৌধুরী আবদুল্লাহ আল-মামুন বলেছেন, নির্বাচন কমিশনের (ইসি) অধীনে আগামী জাতীয় সংসদ নির্বাচন হবে। নির্বাচনে কমিশনের দেওয়া দায়িত্ব পালন করবে পুলিশ। এজন্য পুলিশ প্রস্তুত রয়েছে। 

সোমবার (২৭ ফেব্রুয়ারি) বিকেলে চাঁদপুর পুলিশ লাইন্সে জেলা পুলিশের বার্ষিক সমাবেশ ও ক্রীড়া প্রতিযোগিতার উদ্বোধন শেষে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে তিনি এসব কথা বলেন।

আইজিপি আরও বলেন, জঙ্গিবাদ-সন্ত্রাসবাদের কারণে দেশে সাধারণ মানুষের নিরাপত্তা ছিল না। সেই অবস্থা থেকে আমরা দেশে শান্তির পরিবেশ ফিরিয়ে দিয়েছি। আমাদের প্রযুক্তিগত দক্ষতা, সক্ষমতা বৃদ্ধি পাওয়ার কারণেই জঙ্গিবাদ-সন্ত্রাসবাদ নির্মূল করতে সফল হয়েছি। বাংলাদেশ পুলিশ শত বছরের পুরোনো একটি বাহিনী। দেশের প্রচলিত আইন অনুযায়ী প্রশিক্ষণ গ্রহণ করা হয়। এই প্রশিক্ষণ এবং জ্ঞানের অভিজ্ঞতার মাধ্যমে ইতোপূর্বে আমরা আইন-শৃঙ্খলাজনিত বহুবিদ চ্যালেঞ্জ মোকাবিলা করেছি। আগামী দিনেও যে কোনো চ্যালেঞ্জ মোকাবিলায় সক্ষম। এতে আমাদের আস্থা ও প্রস্তুতি রয়েছে। নির্বাচন কমিশনের অধীনে আগামী সংসদ নির্বাচন অনুষ্ঠিত হবে। কমিশন পুলিশের ওপর যেই দায়িত্ব দেবে পুলিশ সেই দায়িত্ব পালন করার জন্য প্রস্তত আছে। 

পুলিশপ্রধান বলেন, মাননীয় প্রধানমন্ত্রী ২০৪১ সালে দেশকে একটি উন্নত সমৃদ্ধ বাংলাদেশ হিসেবে গড়ে তোলার ঘোষণা দিয়েছেন। সেই সঙ্গে দেশকে একটি স্মার্ট বাংলাদেশ হিসেবেও গড়ে তোলার ঘোষণা দিয়েছেন। তারই ধারাবাহিকতায় আমরা সেই স্মার্ট বাংলাদেশ গড়ার লক্ষ্য নিয়ে স্মার্ট পুলিশ বাহিনী গড়ে তোলার জন্য কাজ করছি। 

এ সময় পুলিশ হেড কোয়ার্টার্সের অতিরিক্ত আইজি (প্রশাসন) মো. কামরুল আহসান, চট্টগ্রাম রেঞ্জের ডিআইজি মো. আনোয়ার হোসেন, চাঁদপুরের পুলিশ সুপার মো. মিলন মাহমুদ, অতিরিক্ত পুলিশ সুপার সুদীপ্ত রায়, চাঁদপুর প্রেসক্লাবের সভাপতি এএইচ এম আহসান উল্লাহ, সাবেক সভাপতি গিয়াসউদ্দিন মিলন প্রমুখ উপস্থিত ছিলেন।

আনোয়ারুল হক/আরএআর