প্রেমের টানে পটুয়াখালীর বাউফলের দাসপাড়া ইউনিয়নের খাজুর বাড়িয়া গ্রামের প্রেমিক ইমরান হোসেনের (২৫) কাছে ছুটে এসেছেন ইন্দোনেশিয়ান তরুণী নিকি উল ফিয়া (২৩)। বুধবার (১ মার্চ) পটুয়াখালী সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে আইনজীবীর মাধ্যমে আইনি প্রক্রিয়া সম্পন্ন করে এক ডলারের মান অনুযায়ী ১০১ টাকা দেনমোহরে নিকিকে বিয়ে করেন ইমরান।

রাত ৮টার দিকে স্থানীয় মসজিদের ইমাম মাওলানা শহিদুল ইসলাম এই যুগলের বিয়ে পড়ান। আগামীকাল বৃহস্পতিবার (২ মার্চ) তাদের বিবাহোত্তর সংবর্ধনা অনুষ্ঠানের আয়োজন করা হয়েছে।

আরও পড়ুন : পটুয়াখালীর ইমরানের সঙ্গে নিকি উল ফিয়ার বিয়ের প্রস্তুতি সম্পন্ন

জানা গেছে, ইমরান হোসেন বাউফল উপজেলার দাসপাড়া ইউনিয়নে দেলোয়ার হোসেনের ছেলে। বর্তমানে তিনি ঢাকার একটি বেসরকারি প্রতিষ্ঠানে কর্মরত আছেন।  আর নিকি উল ফিয়া ইন্দোনেশিয়ার সুরাবায়া প্রদেশের জেম্বার এলাকার বাসিন্দা ইউলিয়ানতোর মেয়ে। তার মায়ের নাম শ্রীআনি। গত সোমবার (২৭ ফেব্রুয়ারি) একটি ফ্লাইটে বাংলাদেশে আসেন ওই তরুণী। ঢাকা থেকে লঞ্চযোগে বুধবার সকালে পটুয়াখালীতে আসেন নিকি। সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে আইনি প্রক্রিয়া শেষ করে বাড়িতে ইসলামী রীতি অনুযায়ী ১০১ টাকা দেনমোহর ধার্য করে তাদের বিয়ে সম্পন্ন হয়। 

ইমরান হোসেন বলেন, নিকি সোমবার রাতে বাংলাদেশে আসে। এরপর আজ সকালে সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে এফিডেভিট করে তাকে বিয়ের জন্য বাড়িতে নিয়ে আসি। আমার ও নিকির ইচ্ছায় এক ডলার মান হিসাব করে ১০১ টাকা দেনমোহরে বিয়ে করি।

আরও পড়ুন : প্রেমিককে বিয়ে করতে বাংলাদেশে আসছেন ইন্দোনেশিয়ান তরুণী

ইন্দোনেশিয়ান তরুণী নিকি উল ফিয়া বলেন, বাংলাদেশ আমার কাছে খুব ভালো লেগেছে। আজকের দিনের জন্য আমি খুব খুশি। আমি সারা জীবন বাংলাদেশ থেকে যাব।

ইমরানের মামা কবির বলেন, অনেক বছর আগে থেকে ইমরানের সঙ্গে বিদেশি মেয়ে নিকির পরিচয়। পরিবারের সম্মতিতে তাদের বিয়ে হয়েছে। তাদের ইচ্ছা অনুযায়ী এই দেনমোহর ধার্য করা হয়েছে।

মাহমুদ হাসান রায়হান/আরএআর