আওয়ামী লীগের উপদেষ্টা পরিষদের সদস্য ও ১৪ দলের মুখপাত্র আমির হোসেন আমু বলেছেন, আজ যারা নির্বাচন নিয়ে বড় বড় কথা বলছেন, তারাই এদেশের নির্বাচন ব্যবস্থা ধ্বংস করেছেন। তারা যদি কেউ নির্বাচনে অংশগ্রহণ না করে তাহলে বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হবে, এটাই স্বাভাবিক। 

বৃহস্পতিবার (২ মার্চ) দুপুরে ঝালকাঠি শিল্পকলা একাডেমির মিলনায়তনে জাতীয় ভোটার দিবস উপলক্ষে জেলা নির্বাচন অফিস আয়োজিত শোভাযাত্রা ও আলোচনা সভায় প্রধান অতিথির বক্ত‌ব্যে তি‌নি এসব কথা বলেন। 

ভোটার দিবসের তাৎপর্য তুলে ধরে আমির হোসেন আমু বলেন, ১৯৭৩ সালের নির্বাচনে আওয়ামী লীগ ৩০০টি আসনের মধ্যে জয় লাভ করে সংখ্যাগরিষ্ঠতা অর্জন করে এবং সরকার গঠন করে। ৯ মাসের মধ্যেই সংবিধান রচনা করেছিলেন বঙ্গবন্ধু। সব কিছুর মূলেই আওয়ামী লীগ। আজকের ভোটাধিকার প্রতিষ্ঠার জন্য সারাজীবন আওয়ামী লীগ আন্দোলন সংগ্রাম করেছে। আমরা চাই এদেশে সঠিকভাবে ভোটাধিকার প্রয়োগ হোক।

তিনি আরও বলেন, ধ্বংসাত্মক রাজনীতি যারা পছন্দ করে তারা কখনো দেশপ্রেমিক হতে পারে না। আমরা কোনো স্কুল ঘর ভাঙিনি। কিন্তু তারা (বিএনপি) ভোটকেন্দ্র নষ্ট করার নামে ৬০০ স্কুল ধ্বংস করেছে। হাজার হাজার গাছ কেটে ফেলেছে। এটিই হচ্ছে তাদের চরিত্র। মানুষ হত্যা কোনো আন্দোলনের অংশ হতে পারে না। 

আমির হোসেন আমু বলেন, কোনো আন্দোলনে আমরা অগ্নিসন্ত্রাস করিনি। কোনো আন্দোলনেই আমাদের অগ্নিসন্ত্রাস করার প্রয়োজন হয় না।

জেলা প্রশাসক ফারাহ গুল নিঝুমের সভাপতিত্বে সভায় আরও বক্তব্য দেন জেলা পরিষদের চেয়ারম্যান ও জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক অ্যাডভোকেট খান সাইফুল্লাহ পনির, অতিরিক্ত পুলিশ সুপার মঈনুল হক, সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান খান আরিফুর রহমান, জেলা নির্বাচন কর্মকর্তা অহিদুল ইসলাম মুন্সি প্রমুখ।

আরএআর