জাতীয় পার্টির মহাসচিব অ্যাডভোকেট মুজিবুল হক চুন্নু বলেছেন, দেশের মানুষ আওয়ামী লীগ আর বিএনপিকে চায় না। ৩৩ বছরে বিএনপি-আওয়ামী লীগের আমলে যেভাবে লুটপাট হয়েছে, টাকা পাচার, দুর্নীতি, দুঃশাসন হয়েছে। এই দেশের মানুষ বড় দুটি দলকে আর ক্ষমতায় দেখতে চায় না। মানুষ তৃতীয় একটি দলকে ক্ষমতায় দেখতে চায়। সেই তৃতীয় দলটার সুযোগ আমরা নিতে পারি। যদি কর্মীরা গ্রামে-গঞ্জে দলকে সংগঠিত করেন। কারণ আমাদের অনেক অর্জন আছে। মানুষ বিকল্প হিসেবে জাতীয় পার্টিকে বেছে নিয়েছে। আগামী দ্বাদশ নির্বাচনে দল ৩০০ আসনে প্রার্থী দেবে।

বৃহস্পতিবার (২ মার্চ) দুপুরে নগরীর ডাকবাংলা মোড়স্থ দলীয় কার্যালয় প্রাঙ্গণে মহানগর জাতীয় পার্টির দ্বি-বার্ষিক সম্মেলনে  তিনি এসব কথা বলেন।

মুজিবুল হক চুন্নু বলেন, আওয়ামী লীগ কেয়ারটেকার নির্বাচন ব্যবস্থা জন্য আন্দোলন করল। আন্দোলন করে কেয়ারটেকার নির্বাচন ব্যবস্থা কায়েম করল। এখন বলে আমরা সংবিধানকে শ্রদ্ধা করি, সংবিধান অনুযায়ী চলবো। সংবিধান অনুযায়ী চললে উনাদের সুবিধা। আর যারা বাহিরে আছে কেয়ারটেকার হলে মনে করছে উনাদেরও সুবিধা। পাবলিক কী চায়, পাবলিকের মনে কী? এটা আওয়ামী লীগ-বিএনপি কেউ চিন্তা করে না।

তিনি বলেন, দুই দলই গণতন্ত্রের কথা বলে। দুটি বড় দল গত ৩৩ বছর শাসন করছে। আজকে পর্যন্ত একটা নির্বাচনী ব্যবস্থা, নির্বাচনটা কীভাবে হবে এ বিষয়ে তারা ঐক্যমতে আসতে পারেনি। কেউ বলে কেয়ারটেকার, কেউ বলে ক্ষমতায় থেকে আর কেউ বলে সংবিধান। ৩৩ বছরে নির্বাচন ব্যবস্থা কী হবে এটিই আপনারা সিদ্ধান্তে আসতে পারলেন না।

খুলনা মহানগর জাতীয় পার্টির আহ্বায়ক অ্যাডভোকেট মহানন্দ সরকার সম্মেলনের উদ্বোধনী পর্বে সভাপতিত্ব করেন। উদ্বোধন করেন দলের কেন্দ্রীয় অতিরিক্ত মহাসচিব শাহিদুর রহমান টেপা।

এতে অতিথি ছিলেন  জাতীয় পার্টির প্রেসিডিয়াম সদস্য আল মাহমুদ মোস্তফা আল মাহমুদ, সংসদ সদস্য নুরুল ইসলাম তালুকদার, দলীয় চেয়ারম্যানের উপদেষ্টা নাজনীন সুলতানা, কেন্দ্রীয় ভাইস চেয়ারম্যান শফিকুল ইসলাম মধু, কেন্দ্রীয় শ্রম সম্পাদক জাহিদ হোসেন জাহাঙ্গীর, মহানগরের যুগ্ম আহ্বায়ক আশরাফুল ইসলাম সেলিম, সদস্য সচিব এম এ আল মামুন প্রমুখ।

সম্মেলনে মহানন্দ সরকারকে সভাপতি ও আব্দুল্লাহ আল মামুনকে সাধারণ সম্পাদক করে খুলনা মহানগর জাতীয় পার্টির কমিটি ঘোষণা করা হয়। এর আগে ২০১৮ সালের ৪ মার্চ মহানগর জাতীয় পার্টির সর্বশেষ সম্মেলন অনুষ্ঠিত হয়। 

মোহাম্মদ মিলন/আরএআর