শরিফুল ইসলাম ভূঁইয়া

ব্রাহ্মণবাড়িয়ার আখাউড়ায় শরিফুল ইসলাম ভূঁইয়া (৩৬) নামে এক ইসলামি বক্তার ওপর হামলা করে দুর্বৃত্তরা। এ সময় দুর্বৃত্তরা ছুরি দিয়ে তার জিহ্বার এক অংশ কেটে দেয়। 

শনিবার (৪ মার্চ) গভীর রাতে তিনি মাহফিল শেষে ফেরার পথে উপজেলার আজমপুর এলাকায় এ ঘটনা ঘটে। পরে তাকে উন্নত চিকিৎসার জন্য ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়।

শরিফুল ইসলাম ভূঁইয়া সদর উপজেলার চাপুইর গ্রামের মাওলানা আব্দুর রশিদ ভূঁইয়ার ছেলে ও বিজয়নগর উপজেলার শ্রীপুর ইসলামিয়া ফাজিল মাদরাসার আরবি প্রভাষক। 

আহত শরিফুলের ছোট ভাই মওদুদুল ইসলাম ভূঁইয়া বলেন, রাতে বিজয়নগরের দৌলতবাড়ি এলাকায় একটি মাহফিল থেকে মোটরসাইকেলে করে বাড়ি ফেরার পথে আজমপুর রেলস্টেশনের পাশে ৭/৮ জন তার গতিরোধ করে অতর্কিতভাবে হামলা চালান। এ সময় তারা শরীফুলের জিহ্বার একাংশ কেটে ফেলেন এবং শরীরের বিভিন্নস্থানে ছুরি দিয়ে আঘাত করেন। এছাড়া তার সঙ্গে থাকা ওবায়দুল্লা (৩৪) নামের অপর একজন আহত হন। 

তিনি জানান, তার ভাই বিভিন্ন সময় ওয়াজ মাহফিলে শিয়া অনুসারীদের নিয়ে বক্তব্য দিয়ে থাকেন। ধারণা করা হচ্ছে শিয়া অনুসারীরাই এ হামলার সঙ্গে জড়িত।  

আহলে সুন্নাত ওয়াল জামাতের ব্রাহ্মণবাড়িয়া জেলা শাখার সাধারণ সম্পাদক ইসলাম উদ্দিন দুলাল বলেন, শিয়া অনুসারীদের নিয়ে বক্তব্য দেওয়ার কারণে পূর্ব পরিকল্পিতভাবে এমন হামলা হয়েছে বলে ধারণা করা হচ্ছে। আমরা এ ঘটনার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাচ্ছি। সেই সঙ্গে দ্রুত হামলাকারীদের আইনের আওতায় আনার দাবি জানাচ্ছি।

আখাউড়া থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আসাদুল ইসলাম বলেন, আমরা এমন ঘটনা শুনেছি। শরিফুল ইসলাম ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসা নিচ্ছেন। আমরা এ ব্যাপারে মামলা গ্রহণ করব।  

বাহাদুর আলম/আরকে