তাড়াশ উপজেলা ছাত্রলীগের সাংগঠনিক সম্পাদক রানা মণ্ডল

সিরাজগঞ্জের তাড়াশ উপজেলার ধামাইচহাট সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সাংস্কৃতিক ও ক্রীড়া প্রতিযোগিতা অনুষ্ঠানে চাঁদা দাবি, হামলা ও  ভাঙচুরের ঘটনায় উপজেলা ছাত্রলীগের সাংগঠনিক সম্পাদক রানা মণ্ডলকে প্রধান আসামি করে ছাত্রলীগ-যুবলীগের ১২ নেতাকর্মীর বিরুদ্ধে মামলা করা হয়েছে।

মঙ্গলবার (৭ মার্চ) রাতে ধামাইচহাট সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক মো. মোস্তফা কামাল বাদী হয়ে এ মামলাটি দায়ের করেন।

তাড়াশ থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. শহিদুল ইসলাম বিষয়টি নিশ্চিত করেছেন।

মামলা সূত্রে জানা যায়, গত রোববার (৫ মার্চ) দুপুরে ধামাইচহাট সরকারি প্রাথমিক বিদ্যালয়ে সাংস্কৃতিক ও ক্রীড়া প্রতিযোগিতা অনুষ্ঠান চলাকালে তাড়াশ উপজেলা ছাত্রলীগের সাংগঠনিক সম্পাদক রানা মণ্ডলের নেতৃত্বে ইউনিয়ন যুবলীগের সহসভাপতি আনিস মণ্ডল ও জিহাদ মণ্ডলসহ ১০-১৫ জন ছাত্রলীগ-যুবলীগের নেতাকর্মী বিদ্যালয়ের প্রধান শিক্ষক মোস্তফা কামালের কাছে দুই লাখ টাকা চাঁদা দাবি করেন। এ সময় চাঁদা দিতে অস্বীকৃতি জানালে ছাত্রলীগ নেতা রানা মণ্ডলের নির্দেশে হামলা চালিয়ে চেয়ার, আসবাবপত্র ও মঞ্চ ভাঙচুর করা হয়। এতে সাংস্কৃতিক অনুষ্ঠানটি পণ্ড হয়ে যায়। খবর পেয়ে তাড়াশ থানা পুলিশ ঘটনাস্থলে গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে।

তবে তাড়াশ উপজেলা ছাত্রলীগের সাংগঠনিক সম্পাদক রানা মণ্ডল অভিযোগ অস্বীকার করে বলেন, ঘটনাস্থলে আমি উপস্থিত ছিলাম না।

শুভ কুমার ঘোষ/এমজেইউ