শিক্ষামন্ত্রী দীপু মনি বলেছেন, বিএনপি-জামায়াতের আমলে নারীরা সবচেয়ে বেশি ক্ষতিগ্রস্ত হয়েছে। তাদের শিক্ষা, চাকরি, স্বাধীনতা, সবকিছুর বিরুদ্ধে ছিল এই বিএনপি-জামায়াত অপশক্তি। তারা চায় না যে নারীরা এগিয়ে যাক, তারা চায় না নারীরা শিক্ষিত ও স্বাবলম্বী হোক।

শুক্রবার (১০ মার্চ) বিকেলে আন্তর্জাতিক নারী দিবস উপলক্ষ্যে চাঁদপুর কেন্দ্রীয় শহীদ মিনার প্রাঙ্গণে চাঁদপুর জেলা মহিলা আওয়ামী লীগ ও যুব মহিলা লীগ আয়োজিত আলোচনা সভা ও সাংস্কৃতিক অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

তিনি আরও বলেন, একটি দেশের অর্ধেক জনসংখ্যা নারী। এই নারীদের পেছনে ফেলে রেখে কোনো দিনই একটি দেশ এগিয়ে যেতে পারে না। একমাত্র শেখ হাসিনার সময়েই নারী-পুরুষ সবাই সমান তালে এগিয়ে যায়, দেশ এগিয়ে যায়।

শিক্ষামন্ত্রী বলেন, বঙ্গবন্ধুর কন্যার নেতৃত্বে দেশ এগিয়ে যাচ্ছে। বঙ্গবন্ধু আমাদের স্বাধীন দেশ দিয়েছেন। তার কন্যা দেশের উন্নয়ন, গণতন্ত্র দিচ্ছেন। দেশকে একটা আত্মমর্যাদাশীল দেশ হিসেবে বিশ্বের বুকে পরিচিত করিছেন। আজকে সারা বিশ্ব বলে বাংলাদেশ উন্নয়নের রোল মডেল। শেখ হাসিনা আজ বিশ্বনন্দিত নেত্রী। এটি আওয়ামী লীগের গর্ব, আমাদের সম্মান ও মর্যাদা। আপনারা শুধু ভেবে দেখেন, গত ২০০৯ সাল থেকে এ পর্যন্ত  চাঁদপুরসহ সারা দেশে যেভাবে শেখ হাসিনার নেতৃত্বে উন্নয়ন হয়েছে আগে এরকম উন্নয়ন হয়নি।

তিনি আরও বলেন, শেখ হাসিনার সরকারের আমলে একজন মানুষও না খেয়ে থাকে না। সবার গায়ে কাপড় আছে, পায়ে জুতা আছে, মাথা গোজার ঠাঁই আছে, সবার ছেলেমেয়েরা স্কুলে যায়, বিনা পয়সায় বই পায়, অসুস্থ হলে কমিউনিটি ক্লিনিকে চিকিৎসা নেয়, বিনা পয়সায় ওষুধ পাওয়া যায়। হাতে হাতে মোবাইল, ঘরে ঘরে বিদ্যুৎ, রাস্তাঘাটের ব্যাপক উন্নয়ন হয়েছে। এখন চরাঞ্চলেও ঘরে ঘরে বিদ্যুৎ। এখন চরাঞ্চলে গাড়ি চলে। এত উন্নয়ন সম্ভব হয়েছে শেখ হাসিনা প্রধানমন্ত্রী ছিলেন বলেই। কাজেই আমাদেরকে আবারও নৌকা মার্কায় ভোট দিয়ে আগামী নির্বাচনে শেখ হাসিনাকে জয়ী করতে হবে।

চাঁদপুর জেলা মহিলা আওয়ামী লীগের আহ্বায়ক অধ্যাপক মাসুদা নূর খানের সভাপতিত্বে ও জেলা মহিলা আওয়ামী লীগের সদস্য অধ্যক্ষ আফরোজা খাতুনের পরিচালনায় সভায় আরও বক্তব্য দেন চাঁদপুর জেলা আওয়ামী লীগের উপদেষ্টা সদস্য এসএম সালাউদ্দিন, সাংগঠনিক সম্পাদক অ্যাডভোকেট মজিবুর রহমান ভুঁইয়া, চাঁদপুর পৌরসভার মেয়র মো. জিল্লুর রহমান জুয়েল, সদর উপজেলা ভাইস চেয়ারম্যান আইয়ুব আলী ব্যাপারী প্রমুখ।

আনোয়ারুল হক/এমজেইউ