বান্দরবানের থানচিতে কুকি-চিন ন্যাশনাল ফ্রন্ট (কেএনএফ) এর  সন্ত্রাসীদের গুলিতে দুইজন শ্রমিক আহত হয়েছেন। তারা হলেন, মো. জালাল (৩০) ও মো. ফোরকান (২৯)। 

এ ঘটনায় ৪ জন শ্রমিক এখনও নিখোঁজ রয়েছে বলে জানা গেছে। শ‌নিবার (১১ মার্চ) বিকেল ৩টায় থানচি উপ‌জেলার লিক্রে সড়কের ২০ থেকে ২২ কিলোমিটার মাঝামাঝি থামলক পাড়া নামক এলাকায় এ ঘটনা ঘ‌টে।

এ ঘটনায় নিখোঁজ চারজন শ্রমিকের মধ্যে সূর্য দাশ (৩০) ও ড্রাইভার রুবেল নামে দুই শ্রমিকের জানা গেছে। বাকি দুইজনের নাম জানা যায়নি।

থানচি থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) ইমদাদুল হক ঘটনার বিষয়টি নিশ্চিত করেছেন।

পুলিশ ও স্থানীয় সূত্রে জানা গেছে, ৬ জন শ্রমিক নিয়ে সড়ক নির্মাণের জন্য ইট বহনকারী দুটি ট্রাক থানচির দিকে ফেরার সময় বিকেল তিনটায় লিক্রে সড়কের ২০ থেকে ২২ কিলোমিটার মাঝামাঝি থামলক পাড়ায় পৌঁছলে শ্রমিকদের লক্ষ্য করে ১০ থেকে ১৫ জন সশস্ত্র  কেএনএফ সন্ত্রাসীরা গুলি ছুড়ে। এতে শ্রমিক জালাল গুলিবিদ্ধ ও ফোরকান পালাতে গিয়ে আহত হন। চারজন শ্রমিক এখনও নিখোঁজ রয়েছে বলে জানা গেছে। আহত দুইজন শ্রমিককে উন্নত চিকিৎসার জন্য বান্দরবান সদর হাসপাতালে পাঠানো হয়েছে।

এ‌ বিষ‌য়ে থানচি থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) ইমদাদুল হক জানান, নিখোঁজ ৪ শ্রমিককে উদ্ধারে অভিযান পরিচালনা করা হচ্ছে। তিনি বলেন, শ্রমিকদের ওপর গুলি করার ঘটনায় কেএনএফ সন্ত্রাসীদের সন্দেহ করা হচ্ছে।

মোহাম্মদ আব্দুর রহিম/এমএএস