আহত সাংবাদিক

শিক্ষার্থীদের আন্দোলনে রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) ক্যাম্পাসে উত্তপ্ত অবস্থা বিরাজ করেছে। বর্তমানে আন্দোলনরত শিক্ষার্থীর একাংশ উপাচার্যের বাসভবনের সামনে থেকে সরে সিনেট ভবনের সামনে অবস্থান নিয়েছেন। সেখানে শিক্ষার্থীদের হাতে সাংবাদিকরা মারধরের শিকার হয়েছেন বলে জানা গেছে।

রোববার (১২ মার্চ) বেলা সাড়ে ১২টার দিকে এ ঘটনা ঘটে। এ সময় সিনেট ভবনের সামনে অবস্থান নিয়ে শিক্ষার্থীরা বিভিন্ন স্লোগান দেন। এর আগে উপাচার্যের বাসভবনের সামনে থেকে সরে সাবাশ বাংলাদেশ মাঠে কিছুক্ষণ অবস্থান নেন শিক্ষার্থীরা। সেখানে রাবি উপাচার্য অধ্যাপক গোলাম সাব্বির সাত্তারকে অবরুদ্ধ করেন তারা।

জানা যায়, আন্দোলন চলাকালীন কয়েকজন সাংবাদিকের ওপরে হামলা চালান শিক্ষার্থীরা। এতে চ্যানেল ২৪ এর রিপোর্টার আবরার ও অফিস সহকারী জুয়েল আহত হয়েছেন। তাদের উদ্ধার করে রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে। এছাড়া কালের কণ্ঠের রাজশাহীর ফটোসাংবাদিক সালাউদ্দিনের ক্যামেরা ভাঙচুর করেছে শিক্ষার্থীরা।

আরও পড়ুন : রাবি উপাচার্যকে অবরুদ্ধ করলেন শিক্ষার্থীরা

সালাউদ্দিন বলেন, আমি ক্যামেরা চালাইনি শুধু নিয়ে দাঁড়িয়ে ছিলাম। শিক্ষার্থীরা আমার ক্যামেরা কেড়ে নিয়ে ভাঙচুর চালিয়েছে।

প্রসঙ্গত, শনিবার বগুড়া থেকে বাসে করে রাজশাহী আসছিলেন রাবির সমাজবিজ্ঞান বিভাগের এক শিক্ষার্থী। সিটে বসাকে কেন্দ্র করে এক ব্যক্তির সঙ্গে বাগবিতণ্ডার একপর্যায়ে স্থানীয়দের সঙ্গে সংঘর্ষের ঘটনা ঘটে। এ ঘটনায় দুই শতাধিক শিক্ষার্থী আহত হয়েছেন। ঘটনার পরে বিজিবি মোতায়েন করা হয়। 

শাহিনুল আশিক/আরকে